BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪০

সিলেটে নানা আয়োজনে শেখ হাসিনার জন্মদিন উদযাপিত

সিলেট, ২৮ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : সিলেটে নানা আয়োজনে জাতির পিতার কন্যা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে সিলেট জেলা ও মহানগর আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন পৃথকভাবে সিলেট নগরীতে আনন্দ-র‌্যালি করেছে। 
আজ বুধবার দুপুরে সিলেট জেলা আওয়ামী লীগের বিশাল র‌্যালী সিলেট নগরের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠ থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক নবনির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খাঁন।
বিকেলে সিলেট মহানগর আওয়ামীলীগ আয়োজিত বর্নাঢ্য র‌্যালী নগরীর চৌহাট্রাস্হ কেন্দ্রীয় শহিদ মিনার থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর প্রাণকেন্দ্র কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়। পরে বাদ আছর কালেক্টর জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল করে মহানগ আওয়ামী লীগ, এসকল কর্মসূচিতে নেতৃত্ব দেন সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দিন আহমদ ও সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। এসময় জেলা ও মহনগর আওয়ামী লীগের সম্পাদক ম-লীর সদস্যরা এবং যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক নেতাকর্মী  উপস্থিত ছিলেন। এসকল কর্মসূচিতে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তাঁর যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্বে মহান মুক্তিযোদ্ধের চেতনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের একটি অসাম্প্রদায়িক, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার অঙ্গীকার ব্যাক্ত করা হয়।
এদিকে মধ্যরাতে কেক কেটে প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগ সভাপতি  শেখ হাসিনার জন্মদিন উদযাপন করেছে সিলেট মহানগর ছাত্রলীগ। মঙ্গলবার রাত ১২টা ১মিনিটে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে এ আয়োজন করা হয়। এতে সিলেট মহানগর ছাত্রলীগের অন্তর্ভূক্ত বিভিন্ন ইউনিটের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।  
এ সময় সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রলীগ নেতৃবৃন্দ বলেন, প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়নের রোল মডেল। তারা দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনার অভিযানকে সাধুবাদ জানিয়ে বলেন, বাংলাদেশকে নিয়ে যদি কোন কুচক্রি মহল চক্রান্ত করে- তবে সেটি শক্ত হাতে প্রতিহত করা হবে। 
এ সময় তারা বলেন, শেখ হাসিনা বেঁচে আছেন বলেই তাঁর কর্মে বাংলাদেশ আজ বিশ্ব মহলে সম্মানের আসনে অধিষ্ঠিত রয়েছে। 
এ সময় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ, সাধারণ সম্পাদক নাঈম আহমদসহ ২৭টি ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মী। এ সময় সিলেট মহানগর ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ছিল লক্ষ্যনীয়। ছাত্রলীগের নেতাকর্মীরা কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেন। 
অপরদিকে নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার কন্যা ও বাংলাদেশ সরকারের  প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করা হয়েছে। আজ বুধবার ক্যাম্পাসের বিভিন্ন সংগঠন শেখ হাসিনার জন্মদিন উদযাপনে নানা অনুষ্ঠান আয়োজন করে। দুপুর ১২টায় অফিসার পরিষদ থেকে আয়োজিত সিকৃবির বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ আনন্দ র‌্যালি করে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে লেক সাইডে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অফিসার পরিষদের সাধারণ সম্পাদক ড. সালাহ উদ্দীনের সঞ্চালনায় সে অনুষ্ঠানে বক্তব্য রাখেন অফিসার পরিষদের সভাপতি মোঃ বদরুল ইসলাম শোয়েব, গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহাম্মদ, সাধারণ সম্পাদক প্রফেসর ড. এম. এম. মাহবুব আলম, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মোঃ আনিছুর রহমান, ভাইস-চ্যান্সেলরের একান্ত সচিব ডাঃ ফখর উদ্দিন, বাংলাদেশ ছাত্রলীগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আশিকুর রহমান, সাধারণ সম্পাদক কৃষিবিদ এমাদুল হোসেন প্রমুখ।
বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আধুনিক বাংলাদেশের স্থপতি হিসেবে আখ্যায়িত করে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করেন। আলোচনা সভা শেষে গণতান্ত্রিক অফিসার পরিষদের আয়োজনে কেক কাটা হয় এবং উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়। এদিকে ক্যাম্পাসের প্রশাসন ভবনের সামনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের কেক কাটে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহাম্মদ, সাধারণ সম্পাদক প্রফেসর ড. এম.এম. মাহবুব আলমসহ বিভিন্ন বিভাগের প্রফেসর, সহযোগী প্রফেসর, সহকারী প্রফেসর এবং লেকচারারবৃন্দ এ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এছাড়া গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন এবং সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মোশারফ হোসেন সরকারের নেতৃত্বে বিকেল ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিক্যাল অনুষদ ভবনের সামনে বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করা হয়। বৃক্ষরোপন করেছে বাংলাদেশ ছাত্রলীগও। বিকাল ৪টায় তারা আনন্দ মিছিল নিয়ে সমগ্র ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এর আগে বাদ যোহর প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে সিকৃবি কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এছাড়াও শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে নানা কর্মসূচির মাধ্যমে সিলেটে সরকারি বেসরকারি উদ্যোগে পালন করা হয়েছে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়