BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৭ সেপ্টেম্বর ২০২২, ২০:২৭

আইসিএমএবির প্রতিষ্ঠাতা রুহুল কুদ্দুসের ২০তম মৃত্যুবার্ষিকী আগামীকাল

ঢাকা, ২৭ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : আইসিএমএবির প্রতিষ্ঠাতা রুহুল কুদ্দুসের ২০তম মৃত্যুবার্ষিকী আগামীকাল। তিনি বাংলাদেশে ‘কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং’ পেশার উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তার নেতৃত্বেই আইসিএমএবি প্রতিষ্ঠিত হয়। 
রুহুল কুদ্দুস মুন্সীগঞ্জের হরগঙ্গা কলেজে শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন এবং পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদে সিনিয়র লেকচারার হিসেবে যোগদান করেন। তিনি পরবর্তীতে সরকারি ও স্বায়ত্তশাসিত বিভিন্ন সংস্থায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৫৪ সালে কানাডা থেকে ‘কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং’ ডিগ্রি অর্জন করেন। ১৯৭৫ থেকে ১৯৮৬ সাল পর্যন্ত দীর্ঘ সময়ের জন্য আইসিএমএবির প্রেসিডেন্ট ছিলেন রুহুল কুদ্দুস। ২রা এপ্রিল ১৯২৮ সালে মুন্সীগঞ্জ জেলার কোটগাঁও গ্রামে একটি বিখ্যাত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর ঢাকায় মৃত্যুবরণ করেন তিনি।
রুহুল কুদ্দুসের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আইসিএমএবির প্রেসিডেন্ট মো. মামুনুর রশিদ এফসিএমএ বলেন, রুহুল কুদ্দুস একজন অভিজ্ঞ কস্ট অ্যান্ট ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট ছিলেন। সিএমএ পেশার উন্নয়নে তার ভূমিকা চিরস্মরনীয় হয়ে থাকবে। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করতে তার সকল আত্মীয়-স্বজন, ইনস্টিটিউটের সদস্য, বন্ধু-বান্ধব, শুভানুধ্যায়ী ও ছাত্রছাত্রীদের অনুরোধ জানান। 
রুহুল কুদ্দুসের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আইসিএমএবি আলোচনা ও দোয়া মাহফিলসহ নানা কর্মসূচির আয়োজন করেছে। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়