বাসস
  ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৮

চট্টগ্রামের অলংকার মোড়ে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রাম, ২৭ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : চট্টগ্রাম মহানগরীর অলংকার মোড় থেকে কর্নেলহাট পর্যন্ত ঢাকা ট্রাংক রোডের ফুটপাত ও রাস্তা দখলকৃত শতাধিক অবৈধ দোকান ও স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আজ মঙ্গলবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনর উদ্যোগে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ উচ্ছেদ কার্যক্রম চালানো হয়।
চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী পরিচালিত অভিযানে যানবাহন ও জনসাধারণের চলাচলের প্রতিবন্ধকতা দূর করতে অবৈধ মালামাল জব্দ করে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়। রাস্তার জায়গা দখল করে অবৈধভাবে দোকান নির্মাণ, দোকানের অংশ বর্ধিতকরণ ও রাস্তায় মালামাল রাখার দায়ে ১৬ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করা হয় এবং ১ লক্ষ ৮৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানে অংশ নেন সিটি মেয়রের একান্ত  সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম। 
এছাড়া নির্বহী ম্যাজিস্ট্রেট ও রাজস্ব কর্মকর্তা সৈয়দ শামসুল তাবরীজ পরিচালিত নগরীর পাঁচলাইশ, মির্জাপুল ও কাতালগঞ্জ এলাকায় অভিযানে অবৈধ স্ল্যাবের বিপরীতে ৬৯ হাজার, বকেয়া ট্রেড লাইসেন্স ফি ৫৫ হাজার ৪৯০ টাকা ও হোল্ডিং ট্যাক্স ২০ হাজার ৫৩৫ টাকাসহ মোট ১ লক্ষ ৪৫ হাজার ২৫ টাকা জরিমানা আদায় করা হয়।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়