BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৭:১৭
আপডেট  : ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৬

দেশে ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ বেড়েছে ১ দশমিক ৮৪ শতাংশ

ঢাকা, ২৭ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : দেশে গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমণ বেড়েছে ১ দশমিক ৮৪ শতাংশ। সোমবার করোনায় শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৫৮ শতাংশ। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ১৫ দশমিক ৪২ শতাংশে। 
আজ স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ১ জন মারা গেছেন। আগের দিন এই রোগে ৬ জন মারা গিয়েছিল। এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৩৬০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ ৪ হাজার ৭৮১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৭৩৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আগের দিন ৫ হাজার ২৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৭১৮ জন। দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৬২ হাজার ৫১৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ২৩ হাজার ১৪৫ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬১ শতাংশ।
দেশে করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছে ৪১১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৬৩ হাজার ৭১৯ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ০৬ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ০৮শতাংশ।
এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘন্টায় ৩ হাজার ১৫৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫১৬ জন। শনাক্তের হার ১৬ দশমিক ৩৬ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৮৭ শতাংশ।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়