BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৮

সুন্দরবন রেজিমেন্টে শ্রেষ্ঠ ফায়ারার বশেমুরবিপ্রবি শিক্ষার্থী আফসানা

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ), ২৭ সেপ্টেম্বর, ২০২২(বাসস) : বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) সুন্দরবন রেজিমেন্টের ২২-ব্যাটেলিয়নে শ্রেষ্ঠ ফায়ারার হয়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী আফসানা আক্তার। তিনি বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি প্লাটুনের ক্যাডেট আন্ডার অফিসার (সিইও) ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।
সুন্দরবন রেজিমেন্ট খুলনার শিরোমনিতে এ ফায়ারিং প্রতিযোগিতার আয়োজন করে৷ এতে সুন্দরবন রেজিমেন্ট-২২ ব্যাটেলিয়নের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ৪০ জন নারী ক্যাডেট অংশগ্রহণ করেন।
প্রতিযোগিতায়  মোট ১০ রাউন্ড ফায়ারিং করে নির্দিষ্ট লক্ষ্য ভেদ করে নারী ডিভিশনে প্রথম স্থান অধিকার করেন সিইউও আফসানা। রেজিমেন্টের কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল হাসান মাহমুদ আফসানার হাতে বিজয়ী  ক্রেস্ট তুলে দেন৷ এসময়  সুন্দরবন রেজিমেন্টের অফিসারবৃন্দ, প্রশিক্ষকগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পিইউও ও ২২ ব্যাটালিয়নের বিভিন্ন স্কুল ও কলেজের ক্যাডেটবৃন্দ উপস্থিত ছিলেন।
শ্রেষ্ঠ ফায়ারার হয়ে আজ মঙ্গলবার বশেমুরবিপ্রবি  বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসলে সহপাঠী ও বিশ্ববিদ্যারয়ের শিক্ষার্থীরা তাকে অভিনন্দন জানিয়েছেন।
এ বিষয়ে আফসানা আক্তার বলেন, শিক্ষা জীবনে আমার এ প্রাপ্তি সত্যিই আনন্দের। দেশরক্ষায় সামরিক প্রশিক্ষণ দিতে আমাদের জন্য এমন আয়োজন করায় আমি সুন্দরবন রেজিমেন্ট কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।  গত ২৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় বিজয়ী হয়ে ক্যাম্পাসে ফিরেছি। এ অর্জণে সহপাঠী ও শিক্ষার্থীদের ভালবাসায় আমি সিক্ত হয়েছি।
রেজিমেন্ট কমান্ডার  লেফটেন্যান্ট কর্ণেল হাসান মাহমুদ বলেন , আমরা ক্যাডেটদের নানা প্রশিক্ষণের মাধ্যমে সামরিক শিক্ষা দিয়ে থাকি৷ এরই ধারাবাহিকতায় এ আয়োজন করেছি। এ ক্যাম্পে অংশগ্রহণকারী সকল ক্যাডেটসহ বিজয়ী সকল ক্যাডেটদের সার্বিক মঙ্গল কামনা করছি।
বশেমুরবিপ্রবি’র রাষ্ট্রবিজ্ঞান ২য় বর্ষের ছাত্র হৃদয় সরকার বলেন, আফসানা আমাদের গর্ব। সে বিশ্ববিদ্যালয়ের জন্য সম্মান বয়ে এনেছে। দেশ রক্ষায় সে সামরিক প্রশিক্ষণ নিয়ে শ্রেষ্ঠত্ব অর্জণ করেছে। সে আমাদের জন্য অনুপ্রেরণার উৎস। তাকে আমরা অভিনন্দন জানাচ্ছি।

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়