BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ সেপ্টেম্বর ২০২২, ২০:১৯

শহীদ ময়েজউদ্দিনের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী আগামীকাল 

ঢাকা, ২৬ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : আগামীকাল ২৭ সেপ্টেম্বর শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী। এই উপলক্ষে ঢাকা ও গাজীপুরে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।  কর্মসূচির মধ্যে রয়েছে ঢাকা ও গাজীপুরে আলোচনা ও স্মরণ সভা, মিলাদ ও দোয়া মাহফিল। 
১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর গণতন্ত্র প্রতিষ্ঠায় স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি গাজীপুরের কালিগঞ্জে দুষ্কৃতকারীদের ছুরিকাঘাতে শহীদ হয়েছিলেন। 
স্বাধীনতা প্রাপ্ত জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত ময়েজউদ্দিনের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আগামীকাল ২৭ সেপ্টেম্বর সকাল ৯টায় বনানী কবরস্থানে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করা হবে। এছাড়া দুপুরে গাজীপুরের বিভিন্ন স্থানে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। 
এই উপলক্ষে আজ সোমবার সকালে  জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্র ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনপ্রতিনিধি  ভূমিকা’ শীর্ষক এক আলোচনা ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ১৪ দলের প্রধান সমন্বয়ক  আমির হোসেন আমু এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী শহীদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদের প্রধান পৃষ্ঠপোষক মেহের আফরোজ চুমকি এমপির সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক আতাউর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা ও স্মরণ সভায় অংশ নেন, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি, দ্য ডেইলী অবজারভারের সম্পাদক সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, তাঁতী লীগের সাধারণ সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ, পেশাজীবী সমন্বয় পরিষদের যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী মানিক, গাজীপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি এসএম নজরুল ইসলাম, সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন ভুঁইয়া প্রমুখ। 
আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক প্রতিমন্ত্রী শহীদ ময়েজউদ্দিন স্মৃতি সংসদের প্রধান পৃষ্ঠপোষক মেহের আফরোজ চুমকি এমপি এক বিবৃতিতে ঢাকা ও গাজীপুরের সকল কর্মসূচি পালন করার জন্য আহ্বান জানান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়