BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৩:০৭

সাংবাদিক-কলামিস্ট রণেশ মৈত্র ও তীর্থ যাত্রীদের মুত্যুতে ডেপুটি স্পিকারের শোক

ঢাকা, ২৬ সেপ্টেম্বর ২০২২ (বাসস) : ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিস্ট রণেশ মৈত্র এবং তীর্থ যাত্রীদের মুত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছেন।
একই সাথে তিনি পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে শুভ মহালয়া উদযাপনে যাওয়া তীর্থযাত্রীদের নৌকা ডুবির ঘটনায় মৃত্যুতেও শোক প্রকাশ করেছেন।
একুশে পদকপ্রাপ্ত, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, পাবনা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক, সাংবাদিক ও কলামিষ্ট রণেশ মৈত্র আজ রাজধানীর একটি  হাসপতালে চিকিৎসাধীন অবস্থায় পরলোকগমন করেন।
ডেপুটি স্পিকার রণেশ মৈত্রের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
রণেশ মৈত্র স্ত্রী বীরমুক্তিযোদ্ধা পূরবী মৈত্র, দুই ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বয়স হয়েছিল ৯০ বছর।
রণেশ মৈত্র ১৯৩৩ সালের ৪ অক্টোবর রাজশাহী জেলার ন’হাটা গ্রামে  জন্মগ্রহণ করেন। পৈত্রিক বাসস্থান পাবনা জেলার সাঁথিয়া উপজেলার ভুলবাড়িয়া গ্রামে। নিজ জীবন সংগ্রাম থেকে শিক্ষা নিয়েই রণেশ মৈত্র দেশের অসহায়, শোষিত ও বঞ্চিত মানুষের জন্য আন্দোলন ও সংগ্রাম করেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়