BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৩ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৪

শহীদ ময়েজউদ্দিনের শাহাদাৎ বার্ষিকী  উপলক্ষে বিভিন্ন কর্মসূচি 

ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : আগামী ২৭ সেপ্টেম্বর শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিনের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী। এ উপলক্ষে ঢাকা ও গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচি পালিত   হবে।  কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা ও স্মরণ সভা, মিলাদ ও দোয়া মাহফিল। 
শহীদ মোহাম্মদ ময়েজউদ্দিন ১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর গণতন্ত্র প্রতিষ্ঠায় স্বৈরাচার বিরোধী আন্দোলনে তিনি গাজীপুরের কালিগঞ্জে শহীদ হয়েছিলেন। স্বাধীনতা পুরষ্কার প্রাপ্ত জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত ময়েজউদ্দিনের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ২৬ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা ও স্মরণ সভার আয়োজন করা হয়েছে।  এছাড় ২৭ সেপ্টেম্বর  সকাল ৯টায় বনানী কবরস্থানে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করা হবে। এছাড়া দুপুরে গাজীপুরের বিভিন্ন স্থানে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে ২৬ সেপ্টেম্বর সোমবার সকাল সাড়ে ১০টায়  জাতীয় প্রেসক্লাবে “ গণতন্ত্র ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা” শীর্ষক এক আলোচনা ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে। এতে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য ও ১৪ দলের প্রধান সমন্বয়ক আমির হোসেন আমু এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন, আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য মোজাফফর হোসেন পল্টু, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট কামরুল ইসলাম এমপি,  দ্য ডেইলী অবজারভার সম্পাদক সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরীসহ বিভিন্ন শ্রেণী ও পেশার নেতৃবৃন্দ। 
বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক এবং সাবেক প্রতিমন্ত্রী শহীদ ময়েজ উদ্দিন স্মৃতি সংসদের প্রধান পৃষ্ঠপোষক মেহের আফরোজ চুমকি এমপি এক বিবৃতিতে ঢাকা ও গাজীপুরের সকল কর্মসূচি পালন করার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন