BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৫ আগস্ট ২০২১, ১৪:০২

চুয়াডাঙ্গায় স্থানীয় শহীদ দিবস পালিত

চুয়াডাঙ্গা, ৫ আগস্ট, ২০২১ (বাসস) : জেলায় যথাযোগ্য মর্যাদায় স্থানীয় শহীদ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ  সকাল সাড়ে ৮টায় দামুড়হুদার জগন্নাথপুরে আটকবর স্মৃতিসৌধে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। 
আট শহীদের স্মৃতিসৌধে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে পুস্প স্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার ছেলুন ও চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক(সার্বিক) মনিরা পারভীন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান ও পুলিশের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম। 
এছাড়া বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন আট শহীদ বেদীতে পুস্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এরআগে জাতীয়, কালো ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দার ছেলুন, মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক(সার্বিক) মনিরা পারভীন ও কালো পতাকা উত্তোলন করেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম। পরে শহীদদের আত্মার মাগফেতার কামনায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
উল্লেখ্য, ১৯৭১ সালের ৫ আগস্ট স্বাধীনতাযুদ্ধ চলাকালে দামুড়হুদার নাটুদহে জেলার ৮ জন মুক্তিযোদ্ধা সম্মুখ সমরে শহীদ হন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন