BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৭ আগস্ট ২০২২, ১২:২০

চট্টগ্রামে ৭ জনে করোনায় আক্রান্ত

চট্টগ্রাম, ১৭ আগস্ট, ২০২২ (বাসস) : চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় ৭ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩ দশমিক ১৮ শতাংশ। 
জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, গতকাল ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর নয় ল্যাবরেটরিতে চট্টগ্রামের ২২০ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৭ জনই শহরের। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১ লাখ ২৮ হাজার ৬৮৮ জন। সংক্রমিতদের মধ্যে শহরের ৯৩ হাজার ৮০৪ ও গ্রামের ৩৪ হাজার ৮৮৪ জন। 
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ল্যাবরেটরি মেট্রোপলিটন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এখানে শহরের ৩ জন জীবাণুবাহক চিহ্নিত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ৪টি নমুনার মধ্যে শহরের একটিতে করোনাভাইরাস পাওয়া যায়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ২ জনের নমুনা পরীক্ষা করা হলে একটির পজিটিভ রেজাল্ট আসে। বেসরকারি পরীক্ষাগারগুলোর মধ্যে শেভরনে ৪৮ জনের নমুনায় শহরের একজন এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৮ জনের নমুনায় একজনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়।
এছাড়া, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ২২, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৬, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৪, এপিক হেলথ কেয়ারে ৩০ ও  এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ২৩টি নমুনা পরীক্ষার জন্য আসে। পাঁচ ল্যাবে ১০৫টি নমুনারই নেগেটিভ রেজাল্ট পাওয়া যায়। 
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, মেট্রোপলিটন হাসপাতালে ৫ দশমিক ৬৬ শতাংশ, চমেকহা’য় ২৫, আরটিআরএলে ৫০, শেভরনে ২ দশমিক ০৮, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১২ দশমিক ৫০, এবং বিআইটিআইডি, ইম্পেরিয়াল হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও এপিক হেলথ কেয়ার ল্যাবে ০ শতাংশ।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়