BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ আগস্ট ২০২২, ১৯:৪৮
আপডেট  : ১৬ আগস্ট ২০২২, ২০:০০

যার-যার দায়িত্ব সঠিকভাবে পালন করলেই এদেশ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা : বাসসের ব্যবস্থাপনা পরিচালক

ঢাকা, ১৬ আগস্ট, ২০২২ (বাসস) : আমরা যদি যার-যার দায়িত্ব সঠিকভাবে পালন করি,তাহলেই এদেশ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তৃতায় সংস্থার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালম আজাদ এ কথা বলেন। 
আজ বিকেলে বাসস পরিচালনা পর্ষদ সভা কক্ষে অনুষ্ঠিত সভায় তিনি বলেন, বঙ্গবন্ধু একজন অসামান্য দূরদর্শী নেতা ছিলেন, সদ্য স্বাধীন দেশে সীমান্ত চুক্তি, তেল-গ্যাস চুক্তিসহ তাঁর গৃহীত পদক্ষেপগুলোই এর প্রমাণ। বঙ্গবন্ধুকে জানতে হলে তাঁর ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘আমার দেখা নয়া চীন’ ও ‘কারাগারের রোজনামচা’ বইগুলো পড়তে হবে।  
সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সংস্থার ব্যবস্থাপনা সম্পাদক আনিসুর রহমান, প্রধান বার্তা সম্পাদক (বাংলা) রুহুল গনি সরকার জ্যোতি, উপ-প্রধান বার্তা সম্পাদক ওমর ফারুক, শওকত আলী, নগর সম্পাদক মধুসূদন মন্ডল, বার্তা সম্পাদক নূরে জান্নাত আখতার সীমা, বিশেষ প্রতিনিধি মাহফুজা জেসমিন, জ্যেষ্ঠ সহ-সম্পাদক খায়রুজ্জামান কামাল, সিনিয়র সাংবাদিক আতাউর রহমান, শুকুর আলী শুভ, মজিবুর রহমান জিতু, সেলিনা শিউলী, কবির আহমেদ খাঁন ও বাসস কর্মচারী ইউনিয়নের সভাপতি মোস্তাক আহমেদ।
জাতীয় ডেস্কের সমন্বয়কারী ও ডেপুটি ইউনিট চিফ তানভীর আলাদিনের সঞ্চালনায় আলোচনা সভায় আনিসুর রহমান বলেন, বঙ্গবন্ধু বরাবরই স্বাধীন ও সমৃদ্ধ একটি বাংলাদেশের স্বপ্ন দেখে এসেছিলেন, যার, কারণে দেশভাগের পরে তাঁর পুরো রাজনীতিই ছিল পূর্ব পাকিস্তানকে ঘিরে। বঙ্গবন্ধু ছিলেন প্রাজ্ঞবান, সাহসী ও ক্ষমাশীলতায় এক মহামানব।
ওমর ফারুক বলেন, বঙ্গবন্ধু খুনের নির্দেশদাতাকে চিহ্নিত করতে হবে। এছাড়া, পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের ধরে এনে রায় কার্যকর করতে হবে। 
মধুসূদন মন্ডল বলেন, আওয়ামী লীগ বিরোধীদের ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্রকারীদের থেকে হুশিয়ার থাকতে হবে।
এর আগে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদদের রূহের মাফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন-মাওলানা জাহাঙ্গীর আলম।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন