বাসস
  ১৫ আগস্ট ২০২২, ১৬:৫৪

আওয়ামী লীগের কর্মীরা রুখে দাঁড়ালে ষড়যন্ত্রকারীরা ভেসে যাবে: সমাজকল্যাণ মন্ত্রী

ঢাকা, ১৫ আগস্ট, ২০২২ (বাসস): সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, যত ষড়যন্ত্র হোক না কেন বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামী লীগসহ আওয়ামী লীগের অন্যান্য অঙ্গ সংগঠনের কর্মীরা রুখে দাঁড়ালে ষড়যন্ত্রকারীরা ভেসে যাবে।
মন্ত্রী আজ কালীগঞ্জে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন কালীগঞ্জ উপজেলা শাখা, লালমনিরহাট আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।
তিনি বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে আগুন সন্ত্রাসীদের আমরা প্রতিহত করেছি। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকান্ডের দীর্ঘ ২১ বছর পর ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে বিচারের মাধ্যমে হত্যাকারীদের ফাঁসির কাষ্ঠে ঝুলিয়েছেন।’
মন্ত্রী নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আপনারা সব সময় যেভাবে তাঁর পাশে ছিলেন সব সময় সেভাবে থাকবেন। ১৫ আগস্টের মত কোন ঘটনা যেন এদেশে আর না ঘটে সেজন্য সবাইকে সজাগ ও সতর্ক থাকার জন্য তিনি আহ্বান জানান।
তিনি বলেন, ৪৭তম শাহাদাত বার্ষিকীতে নতুনভাবে আত্মপ্রত্যয়ী হয়ে পরবর্তী নির্বাচনে শেখ হাসিনাকে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা প্রদান করে বাংলাদেশ আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবার বিজয়ী করে ষড়যন্ত্রকারী হায়েনাদের দেখিয়ে দিতে হবে। 
মন্ত্রী বলেন, শোক দিবসের সভা থেকে আসুন আমরা প্রতিজ্ঞাবদ্ধ হই, দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যাব।
তিনি কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, আজ থেকে শুরু হোক আমাদের নির্বাচনের পদযাত্রা; আগামী নির্বাচনে বিজয় নিয়ে আমরা ঘরে ফিরে যাব।
মন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ নিয়ে আলোকপাত করতে গিয়ে বলেন, তিনি জীবনের মূল্যবান সময় জেলখানায় কাটিয়েছিলেন। পাকিস্তানের শাসকগোষ্ঠী তাকে জেলখানার বাইরে আসতে দিতে চায়নি, যেন আন্দোলন সংগ্রাম মাথা চাড়া দিয়ে না উঠতে পারে। 
মন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে কাজ করার জন্য তৃণমূলের নেতা-কর্মীদের আহ্বান জানান।
আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা শাখার সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাকিবুজ্জামান আহমেদ, সাংগঠনিক সম্পাদক আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা শাখা ও মো: মিজানুর রহমান মিজান (মিজু), ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা শাখা। 
এর আগে মন্ত্রী কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন,  আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করেন এবং কালীগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী এবং জাতীয় শোক দিবসের উপর আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়