BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৩ আগস্ট ২০২২, ২১:৪৮
আপডেট  : ১৩ আগস্ট ২০২২, ২৩:০০

বঙ্গবন্ধু’র সোনার বাংলা প্রতিষ্ঠায় সোনার মানুষ তৈরীতে কাজ করছে ঘাসফুল

ঢাকা, ১৩ আগস্ট, ২০২২ (বাসস): স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস’২২ উপলক্ষে আজ শনিবার ঘাসফুল এর আয়োজনে এক ভার্চুয়াল আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সংস্থার সিইও আফতাবুর রহমান জাফরীর সভাপতিত্ব ও পরিচালক (অপারেশন) মোহাম্মদ ফরিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংস্থার উপ-পরিচালক মফিজুর রহমান, মারুফুল করিম চৌধুরী, জয়ন্ত কুমার বসু, সহকারি পরিচালক শামসুল হক প্রমুখ। 
বক্তারা বলেন, বঙ্গবন্ধু কৃষক শ্রমিক মেহনতি মানুষের জন্য একটি কল্যাণকামি রাষ্ট্র গঠনে আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি এদেশের মানুষকে ভৌগলিক স্বাধীনতার পাশাপাশি অর্থনৈতিক স্বাধীনতা দেয়ার লক্ষ্যে সোনার মানুষ তৈরী করতে চেয়েছিলেন। বক্তারা বলেন, উন্নয়ন সংস্থা ঘাসফুল গত পঞ্চাশ বছরের অধিক সময় ধরে বঙ্গবন্ধু’র স্বপ্ন বাস্তবায়নে এদেশের মানুষের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে সোনার মানুষ তৈরীতে কাজ করছে। ঘাসফুল-প্রতিষ্ঠাতা মরহুমা শামসুন্নাহার রহমান পরাণ স্বাধীনতার পরবর্তী সময়ে বীরাঙ্গনাদের পুর্নবাসন এবং তৃণমুলের নারীদের অর্থনৈতিক মুক্তি ও সামাজিক উন্নয়নে কাজ করে বঙ্গবন্ধুর দেশ গড়ার কাজে সরাসরি অংশ নেন। বক্তারা বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট নির্মম হত্যাকান্ডে নিহত সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। আলোচনাসভায় অনলাইনে সংযুক্ত ছিলেন আঞ্চলিক ব্যবস্থাপক তাঈম-উল-আলম, মেহাম্মদ সেলিম, মো. নাজিম উদ্দিন, নাজমুল হাসান পাটোয়ারী, মোহাম্মদ আনোয়ার হোসেন,রেহেনা আক্তার,মো. মাসুদ পারভেজ, মোহাম্মদ ওসমান, এমআইএস ব্যবস্থাপক মোহাম্মদ শাহাদাৎ হোসেন হীরা, এসইপি প্রকল্পের কো-অর্ডিনেটর কুদরতি খোদা নাছের, এমই ব্যবস্থাপক প্রণব কান্তি চৌধুরী, পাবলিকেশন বিভাগের সহকারি ব্যবস্থাপক জেসমিন আক্তার প্রমুখ। 
উল্লেখ্য, ঘাসফুল মাসব্যাপী স্বাস্থ্যসেবা, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, কালোব্যাজ ধারণ, বৃক্ষরোপন ও গাছের চারা বিতরণ, আলোচনাসভাসহ বিভিন্ন কর্মসূচি'র মধ্যদিয়ে জাতীয় শোক দিবস পালন করছে। ঘাসফুল সমৃদ্ধি কর্মসূচী’র মাধ্যমে চট্টগ্রামের হাটহাজারীতে ইতোমধ্যে দুই শতাধিক রোগীর মাঝে বিনামুল্যে চিকিৎসাসেবা দেয়া হয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত রয়েছে। ঘাসফুল এর বৈকালিক পাঠদান কেন্দ্রের শিশুদের মাঝে বঙ্গবন্ধু’র জীবনী নিয়ে আলোচনা, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। সংস্থার প্রতিটি শাখায় কালোব্যজ ধারণ করে শোক পালিত হচ্ছে এবং বিভিন্ন কার্যালয়ে ব্যানার, ফেষ্টুন স্থাপন এবং সোসাল মিড়িয়াসহ পত্র-পত্রিকায় শোক দিবসের প্রচারণা চালোনো হচ্ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন