বাসস
  ১৩ আগস্ট ২০২২, ২০:১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগ মোকাবেলায় সারাবিশ্বে রোল মডেল : পলক

নাটোর, ১৩ আগস্ট, ২০২২ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগ মোকাবেলায় সারাবিশ্বে রোল মডেল। 
তিনি বলেন,‘যেকোন দুর্ভোগ ও দুর্যোগ মোকাবেলার সক্ষমতা আমাদের সরকারের রয়েছে।’
প্রতিমন্ত্রী আজ শনিবার তার বাসভবনে সিংড়া উপজেলায় অসুস্থ্য ব্যক্তিদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল হতে প্রাপ্ত এককালীন অনুদানের  চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন। 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, শামীমা হক রোজী এবং প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আল-আমিন সরকার।
জুনাইদ আহমেদ পলক বলেন, ইউক্রেন যুদ্ধ সারাবিশ্বে প্রভাব ফেলেছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। ইউক্রেন যুদ্ধের কারণে সারাবিশ্বেই তেল, চাল, ডাল, গ্যাস, বিদ্যুৎতসহ নিত্যপ্রয়োজনী পণ্যের দাম বৃদ্ধি  পেয়েছে। কারণ রাশিয়া সারাবিশ্বে  তেল, সার, গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল ইত্যাদি নিত্যপণ্য রপ্তানি করে থাকে। বর্তমানে পশ্চিমা দেশগুলোর অর্থনৈতিক নিষেধাজ্ঞার কারণে এসব বিক্রি করতে পারছে না। মাত্র কয়েক মাস এই দুর্ভোগ হতে পারে, এরপর আবার সবকিছু ঠিক হয়ে যাবে। 
তিনি বলেন, সকল দুর্যোগ আমাদের ধৈর্য্যরে সাথে  মোকাবেলা করতে হবে। জননেত্রী শেখ হাসিনা করোনাকালীন সময়েও সংকট মোকাবেলা করেছেন। প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে করোনা, বন্যাসহ প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ  মোকাবিলা করে বিশ্বের দরবারে আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। দুর্ভোগ ও দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী সারাবিশ্বে রোল মডেল।
পলক আরো বলেন, বিএনপি-জামায়াতের শাসনামলে তেল ও সারের জন্য কৃষকদের জীবন দিতে হয়েছে। তাদের শাসনামল ছিল সন্ত্রাসীদের অভয়ারণ্য। বিএনপি সরকার জনগণের সাথে শুধু প্রতারণা করে গেছে। বিএনপির সময় বিদ্যুতের জন্য আন্দোলন করতে হয়েছে। 
প্রতিমন্ত্রী আরো বলেন,শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশকে শতভাগ বিদ্যুতায়িত করেছে। জনগণের বিপদে পাশে আছে। মসজিদ, মাদ্রাসা, মন্দির ও রাস্তাঘাটের অভূতপূর্ব উন্নয়ন করেছে।
পরে প্রতিমন্ত্রী পলক উপজেলার রামানন্দ-খাজুরা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়