BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৩ আগস্ট ২০২২, ১৮:১৫
আপডেট  : ১৩ আগস্ট ২০২২, ১৮:৪৩

জাতীয় শোক দিবস উপলক্ষে বিএসএমএমইউয়ে বিস্তারিত কর্মসূচি গ্রহণ

ঢাকা, ১৩ আগস্ট, ২০২২ (বাসস): জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে ।
কর্মসূচীর  মধ্যে রয়েছে- ১৫ আগস্ট সকাল সাড়ে  ৮টায় বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকের সামনে গোলচক্করে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করা, শোকের প্রতীক কালো পাতাকা উত্তোলন, কালোব্যাচ ধারণ করা, সকাল ৮টা ৩৫ মিনিটে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষাসহ বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদানের কর্মসূচীর উদ্বোধন। সকাল সাড়ে ৯টায় ওপিডি-১ ও ওপিডি-২ এর সংযোগস্থলে ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী ও বিনামূল্যে ব্লাড গ্রুপিং কর্মসূচী।
বিএসএমএমইউ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে কর্মসূচি সম্পর্কে আরও জানানো হয়েছে, এদিন ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল, দোয়া ও তবারক বিতরণ, বাদ ফজর থেকে বাদ জোহর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতম ও দোয়া মাহফিলের আয়োজন করা হবে।
জাতীয় শোক দিবসে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা কার্যক্রম চলবে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত। যেসব পরীক্ষা পরীক্ষা-নিরীক্ষা সেবা বিনামূল্যে প্রদান করা হবে সেগুলো হলো: ইউরিন আর/এম/ ই,  সিবিসি, আরবিএস, ব্লাড গ্রুপিং ইত্যাদি।
এ বছর  দিবসটি উপলক্ষে আরো যেসব কর্মসূচী পালন করা হবে, সেগুলো হলো- বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে অস্বচ্ছল রোগীদের এনজিওগ্রাম ও এনজিওপ্লাস্টি ক্যাম্প, প্লাস্টিক সার্জারির উদ্যোগে জন্মগত মুখমন্ডলের বিকৃতি, ঠোট কাটা ও তালু কাটা রোগীদের অস্ত্রপচার, ব্রেস্ট ক্যান্সার সার্জারি, ল্যাপকল সার্জারি ইত্যাদি।
উল্লেখ্য, জাতীয় শোক দিবসে বিশ্ববিদ্যালয়ের হাসপাতাল (ইনডোর), ফিভার ক্লিনিক, পিসিআর ল্যাব ও জরুরি বিভাগ খোলা থাকবে। এছাড়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা কনভেনশন সেন্টারে স্থাপিত ফিল্ড হাসপাতালের কার্যক্রমও যথারীতি চলবে।
এছাড়াও এ উপলক্ষে আগামী ২০ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক।   

  • সর্বশেষ
  • জনপ্রিয়