BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৩ আগস্ট ২০২২, ১২:৪২

করোনায় চট্রগ্রামে ২ জন আক্রান্ত

চট্টগ্রাম, ১৩ আগস্ট, ২০২২ (বাসস) : চট্টগ্রামে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২ জনে নেমেছে। সংক্রমণ হার ২ দশমিক ৬৩ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত কারো মৃত্যু হয়নি।
চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এ সব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, নগরীর বেসরকারি ছয় ল্যাবরেটরিতে গতকাল ৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ২ জনই শহরের। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ২৮ হাজার ৬৬০ জনে। এর মধ্যে শহরের ৯৩ হাজার ৭৮২ এবং গ্রামের ৩৪ হাজার ৮৭৮ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ২০টি নমুনার মধ্যে শহরের একটি সংক্রমিত শনাক্ত হয়। ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৩ জনের নমুনায় একজনের দেহে জীবাণু চিহ্নিত হয়। এছাড়া, বেসরকারি মেডিকেল সেন্টার হাসপাতালে ৭, এপিক হেলথ কেয়ারে ১১, মেট্রোপলিটন হাসপাতালে ১৪ ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করা হয়। চার ল্যাবে ৪৩ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, শেভরনে ৫ ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭ দশমিক ৬৯ শতাংশ এবং মেডিক্যাল সেন্টার হাসপাতাল, এপিক হেলথ কেয়ার, মেট্রোপলিটন হাসপাতাল ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ০ শতাংশ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়