BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ আগস্ট ২০২১, ২২:৩৩

ঢাকা বিশ্ববিদ্যালয় এবং নেদারল্যান্ডস-এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ঢাকা, ২ আগস্ট, ২০২১ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয় এবং নেদারল্যান্ডস-এর বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন কর্পোরেশন মন্ত্রণালয়ের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। 
বাংলাদেশের হোম ডেকোরেশন এবং হোম টেক্সটাইল (এইচডিএইচটি) খাত এবং ক্ষুদ্র ও মাঝারি শিল্পের (এসএমইএ) প্রতিযোগিতামূলক রপ্তানি ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এ চুক্তি স্বাক্ষরিত হয়।
আজ সোমবার ভার্চুয়াল অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং সেন্টার ফর দ্যা প্রমোশন অব ইমপোর্টস ফরম ডেভেলপিং কান্ট্রিজ অব দ্যা নেদারল্যান্ডস এন্ট্রারপ্রাইজ এজেন্সি (সিবিআই)-এর ব্যবস্থাপনা পরিচালক মিজ পলিন ডল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।  
এই সমঝোতা স্মারকের আওতায় নেদারল্যান্ডস-এর বৈদেশিক বাণিজ্য ও উন্নয়ন কর্পোরেশন মন্ত্রণালয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে এইচডিএইচটি এবং এসএমই বিষয়ক পোস্ট-গ্র্যাজুয়েট কোর্স চালুর ক্ষেত্রে সহযোগিতা করবে।
এছাড়া,ঢাকা বিশ^বিদ্যালয়ের তরুণ শিক্ষক এবং শিক্ষার্থীদের এ বিষয়ে প্রশিক্ষিত ও দক্ষ করার ক্ষেত্রে দেশটি কারিগরি সহযোগিতা দেবে।  
ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, কারুশিল্প বিভাগের চেয়ারপার্সন ফারহানা ফেরদৌসী এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন