BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৯ আগস্ট ২০২২, ১২:২৯

বগুড়ায় অবৈধ সার মজুদের দায়ে আটক ১ 

বগুড়া, ৯ আগস্ট, ২০২২ (বাসস): জেলায় অবৈধভাবে সার মজুদের দায়ে এক ব্যাক্তিকে আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। সদর উপজেলার এরুলিয়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই ব্যক্তিকে নগদ ৩০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।
আটককৃত আজিজুল হক সাজু সদর উপজেলার মুরইল গ্রামের মৃত রহমুতুল্লা প্রামাণিকের ছেলে। বর্তমানে তিনি বগুড়া সদরের এরুলিয়ার মঞ্জু-করিম ট্রেডার্সের ব্যবস্থাপক (ম্যানেজার) হিসেবে দায়িত্ব পালন করছেন। 
আজ মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কুমার পাল জানান-
বগুড়ায় সদর উপজেলার এরুলিয়ায় অবৈধভাবে মজুদ লাইসেন্স বিহীন নাজমুল পারভেজ কনক নামের এক ব্যক্তির গুদাম থেকে আনুমানিক ১৫ হাজার বস্তা সার জব্দ করেন ভ্রাম্যমাণ আদালত। রোববার রাত সাড়ে ১১ থেকে রাত ১টা পর্যন্ত এই অভিযান চলে। সদর উপজেলার এরুলিয়া উচ্চ বিদ্যালয়ের পাশে থেকে মঞ্জু-করিম ট্রেডার্সের গোডাউন ইউরিয়া ও ডিএপি সার এবং দু’টি ট্রাক জব্দ করা হয়। অবৈধভাবে সার মজুদের অপরাধে গোডাউন সিলগালা করে দেয় ভ্রাম্যমাণ আদালত।
এ ঘটনার পরদিন সোমবার বিকেলে উপজেলা গুদামটিতে পুনরায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত। এসময় গুদামটির ব্যবস্থাপক আজিজুলকে আটক করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন আটককৃত ওই ব্যক্তি। পাশাপাশি অপরাধের দায়ে তাকে নগদ ৩০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।
এদিকে জব্দকৃত সারগুলো যেন নষ্ট না হয়ে যায় সেজন্য জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে প্রচলিত আইন ও বিধি মোতাবেক সরকারি দরে বিক্রির করার জন্য অবহিত করা হয়েছে। একই সাথে গুদামের পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন শৃঙ্খলা বাহিনীকেও নির্দেশ প্রদান করা হয় বলেও জানা গেছে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়