BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ৩১ জুলাই ২০২১, ২২:০৯

করোনার বিস্তার প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে : শিল্প সচিব

ঢাকা, ৩১ জুলাই, ২০২১ (বাসস) : করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার ওপর গুরুত্ব আরোপ করেছেন শিল্পসচিব জাকিয়া সুলতানা।
আজ শনিবার নেত্রকোনা সার্কিট হাউস থেকে জুম অন-লাইনে এ জেলার করোনা-ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় বক্তৃতাকালে শিল্প সচিব এই গুরুত্ব আরোপ করেন।
জাকিয়া সুলতানা বলেন, করোনা ভাইরাসের বিস্তার-রোধে বিশ^ স্বাস্থ্য সংস্থার গাইড-লাইন অনুযায়ী সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়-ঘোষিত নিয়মাবলী মানানোর জন্য ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের জন-প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও রাজনৈতিক নেতা-কর্মীদের সমন্বয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। পাশাপাশি পরিবার, প্রতিষ্ঠান ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান এবং প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার স্থানীয় প্রতিনিধিদের করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে করনীয় সম্পর্কে জনসচেতনতা  বাড়াতে এগিয়ে আসতে হবে।
শিল্প সচিব জেলা সিভিল সার্জন, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক এবং মেডিকেল কলেজের প্রিন্সিপালের সমন্বিত কার্যক্রমের মাধ্যমে স্বাস্থ্যসেবা ত্বরান্বিত করা ও স্বাস্থ্য বিভাগের সাথে নিয়মিত যোগাযোগ রাখারও পরামর্শ দিয়েছেন। 
নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমানের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি ও অসীম কুমার উকিল এমপি অন-লাইনে সংযুক্ত ছিলেন।  
এছাড়াও নেত্রকোনা জেলার পুলিশ সুপার, সিভিল সার্জন, জেলা পরিষদের চেয়ারম্যান, নেত্রকোনা জেলার সকল পৌরসভার মেয়র, জেলার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহি অফিসারবৃন্দ, নেত্রকোনা জেলা করোনা-ভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যরা এ অনুষ্ঠানে ভার্চ্যূয়ালি সংযুক্ত ছিলেন। 
শিল্প সচিব বলেন, সদর হাসপাতালের কার্যক্রমকে সিসি টিভির মাধ্যমে মনিটরিংয়ের আওতায় আনতে হবে। তিনি হাসপাতালের উন্নয়ন কার্যক্রম দ্রুত  সময়ের মধ্যে শেষ করার পাশাপাশি সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপনের প্রক্রিয়া শেষ কওে তা চালু করারও নির্দেশনা প্রদান করেন।
উল্লেখ্য, শিল্পসচিব জাকিয়া সুলতানা  নেত্রকোনা জেলার করোনা প্রতিরোধে সমন্বয়কারি হিসেবে দায়িত্ব পালন করছেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন