BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ৩১ জুলাই ২০২১, ২০:০৬

রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা আলী আশরাফ এমপি’র দাফন সম্পন্ন

ঢাকা, ৩১ জুলাই, ২০২১ (বাসস) : পূর্ণ রাষ্ট্রীয় মযাদায় কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফের দাফন আজ বাদ আছর সম্পন্ন হয়েছে।  চান্দিনায় পিতা-মাতার পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। 
এর আগে শুক্রবার রাজধানীর গুলশান আজাদ মসজিদে বাদ এশা আলী আশরাফের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। অধ্যাপক আলী আশরাফের একমাত্র পুত্র মুন্তাকিম আশরাফ বাসসকে জানান, আজ সকাল ১১টায় চান্দিনা মহিলা কলেজ মাঠে তার দ্বিতীয় জানাজা, এরপর বাদ জোহর দোল্লাই নবাবপুর হাই স্কুল মাঠে তৃতীয় জানাজা এবং বাদ আছর গল্লাই ইসমাইল দাখিল মাদ্রাসা মাঠে চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। 
গল্লাই ইসমাইল দাখিল মাদ্রাসা মাঠে চতুর্থ জানাজার আগে বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আলী আশরাফের প্রতি কুমিল্লা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। 
কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন, কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক নূর-উর-রহমান মাহমুদ তানিমসহ কুমিল্লার বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী ও বিভিন্ন স্তরের সাধারণ মানুষ তার নামাজে জানাজায় অংশ নেন। বৃষ্টি উপেক্ষা করে স্বাস্থ্যবিধি মেনে প্রতিটি জানাজায় বিপুল সংখ্যক মানুষ অংশ নেন। 
অধ্যাপক আলী আশরাফ শুক্রবার বিকেলে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিমোনিয়া রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, চার মেয়েসহ আত্মীয়-পরিজন, রাজনৈতিক সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। 
অধ্যাপক আলী আশরাফ ১৯৭৩ সালে অত্যন্ত তরুন বয়সে বাংলাদেশের প্রথম জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১১ থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পরে, কুমিল্লা-৭ আসন চান্দিনা থেকে ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে তিনি সপ্তম জাতীয় সংসদের ডেপুটি স্পিকার নির্বাচিত হন। 
তার মৃত্যুতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সরকারের মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, বিভিন্ন রাজনৈতিক দল, ব্যবসায়ী সম্প্রদায়সহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। 
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন