BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৫ জুলাই ২০২২, ২০:৪২
আপডেট  : ০৫ জুলাই ২০২২, ২২:০৫

মুকুল বোসের শেষকৃত্য সম্পন্ন

ঢাকা, ৫ জুলাই, ২০২২ (বাসস) : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোসের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।  
আজ মঙ্গলবার বিকেলে রাজারবাগ মহাশ্মশান ঘাটে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়।
শনিবার ভোর পাঁচটা বিশ মিনিটে চেন্নাইয়ের এপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুকুল বোস মারা যান। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও একমেয়ে রেখে গেছেন। রোববার বিকেলে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে ভারতের চেন্নাই থেকে তার মরদেহ ঢাকায় এসে পৌঁছায়। 
আজ সকালে মুকুল বোসের মরদেহ নিজ জন্মস্থান গোপালগঞ্জের মুকসুদপুর সরকারি কলেজ চত্বরে নেয়া হয়। সেখানে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভাসহ বিভিন্ন সামাজিক সংগঠন তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে। পরে মুকসুদপুর থানার পুলিশে একটি চৌকস দল এই বীর মুক্তিযোদ্ধার প্রতি গার্ড অব অর্নার প্রদান করে।
এরপর মুকুল বোসের মরদেহ নেয়া হয় মুকসুদপুররের গোহালা টিসিএল উচ্চ বিদ্যালয়ে। সেখানে তার প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান। এ বিদ্যালয়ে তিনি পড়াশোনা করেছেন।
সেখান থেকে তার মরদেহ মুকসুদপুরের মনিয়াজোড়া নিজ গ্রামের বাড়িতে নেয়া হয়। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুরে ঢাকার উদ্দেশ্যে লাশ নিয়ে রওনা হন পরিবারের সদস্যরা। 
এর আগে সোমবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের পক্ষ থেকে মুকুল বোসের মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়। 
এছাড়াও ১২ টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এবং সাড়ে ১২ টায় জগন্নাথ হলে তার মরদেহে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ্য থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন