BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৫ জুলাই ২০২২, ১৯:০০

গোপালগঞ্জে হত্যা মামলায় একব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড

গোপালগঞ্জ, ৭ জুলাই ২০২২ (বাসস): জেলার টুঙ্গিপাড়া উপজেলায় কৃষক শেখ নুরুল ইসলাম খান হত্যা মামলায় আব্দুল হান্নান শেখকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। 
আজ মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এ রায় দেন।
মামলার বিবরনে জানা গেছে, টুঙ্গিপাড়া উপজেলার বালাডাঙ্গা গ্রামে জমি নিয়ে কৃষক শেখ নুরুল ইসলাম খানের সাথে আব্দুল হান্নান শেখের বিরোধ চলে আসছিল। বিগত ২০১১ সালের ১৯ ডিসেম্বর রাতে জমি দেখে বাড়ি ফেরার পথে সাজাপ্রাপ্ত অসামী আব্দুল হান্নান শেখ ও তার লোকজন শেখ নুরুল ইসলাম খানকে কুপিয়ে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে পরদিন ২০ ডিসেম্বর  শেখ নুরুল ইসলাম খান মারা যান। 
এ ঘটনায় থানা মামলা না নিলে ২০১২ সালের ১৬ ফেব্রুয়ারি নিহত শেখ নুরুল ইসলাম খান-এর স্ত্রী আফরোজা নাহার রানু বাদী হয়ে ৬ জনকে আসামী করে আদালতে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ দুইজনকে আসামী করে আদালতে চার্জশীট দখিল করে। পরে দীর্ঘ শুনানী ও তথ্য-প্রমানের ভিত্তিতে আদালত আজ রায় ঘোষনা করেন।
রায়ে আদালত অভিযুক্ত আব্দুল হান্নান শেখকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। এ মামলায় সাজাপ্রাপ্ত আসামীর স্ত্রী মহুরোন নেছাকে খালাস দেয়া হয়েছে।
এ মামলায় রাষ্ট্রপক্ষের কৌশলি ছিলেন এপিপি শহীদুজ্জামান খান এবং আসামীপক্ষের আইনজীবী ছিলেন আমিনুর হোসেন বিশ্বাস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন