বাসস
  ০৫ জুলাই ২০২২, ১৮:৫৬

মক্কা নগরীতে হজ্জ মেডিকেল সেন্টার পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, ৫ জুলাই, ২০২২ (বাসস): স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক পবিত্র মক্কা নগরীতে অবস্থিত বাংলাদেশ হজ্জ মেডিকেল সেন্টার পরিদর্শন করেন। 
সোমবার মেডিকেল সেন্টার পরিদর্শনকালে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জনাব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার তার সঙ্গে ছিলেন। এ সময় হজ্জ চিকিৎসক দলের সকল সদস্য মন্ত্রীকে স্বাগত জানান।  
এ বছর বাংলাদেশ থেকে হজ্জ পালনকারীদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে সেখানে গত ৩ জুন থেকে সমন্বিত হজ্জ চিকিৎসক দলের ১৩৮ জন সদস্য কর্মরত রয়েছেন। প্রতিদিন গড়ে ১১০০ থেকে ১২০০ জন হাজিদের উক্ত সেন্টারের মাধ্যমে সেবা প্রদান করা হচ্ছে। আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
স্বাস্থ্যমন্ত্রী হজ্জ মেডিকেল সেন্টারের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন এবং এই সেন্টারে কর্মরত সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।
স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ও টিম লিডার-১ ডা. মো. বেলাল হোসেন, এবং আর্মি মেডিকেল কলেজ, বগুড়ার উপদেষ্টা বিশেষজ্ঞ ও প্রিন্সিপাল এবং টিম লিডার-২ ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. বোরহান উদ্দীন স্বাস্থ্যমন্ত্রীকে হজ্জ মেডিকেল সেন্টারের বিভিন্ন সেবা সম্পর্কে অবহিত করেন। ইতোমধ্যে সেন্টারে প্রদেয় সেবা এবং পুরুষ ও মহিলা বিভাগে পর্যবেক্ষণে রাখা রোগীসহ মক্কায় অবস্থিত বিভিন্ন বিশেষায়িত হাসপাতালে রেফার্ডকৃত রোগীদের সর্বশেষ অবস্থা সম্পর্কে টিম লিডাররা মন্ত্রীকে অবহিত করেন।
এসময় মন্ত্রী সেবা গ্রহণকারী হাজিদের সাথে মতবিনিময় করেন। উপস্থিত হাজিরা মেডিকেল সেন্টারের সার্বিক সেবায় সন্তোষ প্রকাশ করেন। এসময় মন্ত্রী হাজিদের সার্বিক স্বাস্থ্য বিধি মেনে চলা, নিয়মিত মাস্ক ব্যবহার করা, অতিরিক্ত ঠান্ডা পানীয় পরিহার, রোদে ছাতা ব্যবহার করা ও বেশি বেশি পানি পানসহ সার্বিক সুস্থ্যতা বজায় রাখার পরামর্শ দেন। 
মন্ত্রী হজ্জ মেডিকেল সেন্টারে কর্মরত সকলকে সুস্থ থেকে হাজিদের সেবাদানে উৎসাহিত করেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়