BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৪ জুলাই ২০২২, ১৮:৫৬

সুনামগঞ্জের ১ লাখ বানভাসি পরিবারকে সহায়তা প্রদান জেলা পুলিশের 

সিলেট, ৪ জুলাই, ২০২২ (বাসস): ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ সুনামগঞ্জ জেলায় প্রায় ১ লাখ বানভাসি পরিবারকে সহায়তা দিয়েছে জেলা পুলিশ।
বন্যা সংক্রান্ত জেলা পুলিশের এক তথ্য বিবরণীতে একথা জানানো হয়।
এতে বলা হয়, গত ১৬ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত সরাসরি সুনামগঞ্জ জেলা পুলিশের তত্বাবধানে ১ হাজার ৫৪ জন পানিবন্দী মানুষকে জেলার বিভিন্ন পুলিশ স্থাপনায় আশ্রয় প্রদান করা হয়েছে। ১১ হাজার ৮৭১ জনকে পুলিশের সহায়তায় অন্যান্য বিভিন্ন আশ্রয় স্থাপনায় আশ্রয় দেয়া হয়েছে। ৭১ হাজার ৫০৮ জনকে পুলিশ কর্তৃক রান্না করা খাবার প্রদান করা হয়। পুলিশ প্রশাসন কর্তৃক ৭৫ হাজার ৪৩ পরিবারকে চাল, ডাল, তেল ও লবণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি প্রদান করা হয়। বস্ত্র ও আর্থিক সহায়তা বাবদ প্রদান করা হয় ৫ লাখ ৭০ হাজার ৫শ’ টাকা। এছাড়াও  অন্যান্য উৎস হতে প্রাপ্ত সাহায্য দ্বারা পুলিশ প্রশাসন কর্তৃক ২৩ হাজার ৮৯৭ পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে।
সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মো. মিজানুর রহমান বিপিএম, (এডিশনাল ডিআইজি) এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমাদের কাজ হচ্ছে আইন শৃঙ্খলা পরিস্থিতি রক্ষা করা। ত্রাণ বিতরণ যদিও পুলিশের কাজের মধ্যে পরেনা তারপরও স্মরণকালের এই ভয়াবহ দুর্যোগ মোকাবেলা করার লক্ষ্যে মা মাটি ও মানুষের প্রতি মানবিক দায়িত্ববোধ থেকে আমরা জেলা পুলিশ ত্রাণকার্যে নেমে পড়েছি। আমি এর আগে এই কাজে নামার অর্থই হচ্ছে যাতে আমাকে অনুস্মরণ করে আমার অন্যান্য সহকর্মীরা প্রতিযোগীতার ভিত্তিতে মাঠে নামে ত্রাণকার্যে।’ তিনি বলেন, ‘জেলা পুলিশ প্রশাসন, ডিবি, ডিএসবি, সকল থানার ওসি, বিভিন্ন ফাঁড়ি ইনচার্জ ইত্যাদি পুলিশের সবকটি শাখা- প্রশাখার মাধ্যমে আমরা সুনামগঞ্জ জেলা পুলিশ প্রশাসন চলমান দুর্যোগে ৩০ জুন পর্যন্ত ৭৫ হাজার ৪৩ জনকে ত্রাণ সহায়তা দিয়েছি। এছাড়াও অন্যান্য উৎস হতে প্রাপ্ত সহায়তা দ্বারা আরো ২৩ হাজার ৮৯৭ জনকে ত্রাণ সহায়তা দিয়েছি। সার্বিকভাবে আমাদের ত্রাণসেবায় ৩ জুলাই রোববার পর্যন্ত কমপক্ষে ১ লাখ লোক অর্থাৎ এক লাখ পরিবার উপকৃত হয়েছেন।’ বন্যা পরিস্থিতিতে পুলিশের মানবিক সহায়তা অব্যাহত আছে বলে জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন