BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ জুলাই ২০২২, ১৬:৪৪
আপডেট  : ০৩ জুলাই ২০২২, ১৭:৪৮

নড়াইলে ২৬০০ প্রান্তিক কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ

নড়াইল, ৩ জুলাই, ২০২২ (বাসস): আমন প্রণোদনা কর্মসূচির আওতায় নড়াইল সদর উপজেলার ২হাজার ৬০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক-কৃষাণীর মধ্যে উচ্চ ফলনশীল আমন ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।
রোববার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা কৃষি বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে প্রণোদনার বীজ ও সার বিতরণ করা হয়।
নড়াইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক দীপক কুমার রায়ের সভাপতিত্বে আমন প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম, নড়াইল সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমত আরা। স্বাগত বক্তৃতা করেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ রোকনুজ্জামান।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক দীপক কুমার রায় জানান, রোপা আমন ধানের উচ্চ ফলন জাতের (উফশী) বীজ বপনের মাধ্যমে ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে চলতি মওসুমে এ উপজেলার ১৩টি ইউনিয়নের ২হাজার ৬০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে প্রণোদনা হিসেবে বিনামূল্যে ধান বীজ ও সার দেয়া হচ্ছে।
এ প্রণোদনা কর্মসূচির আওতায় প্রত্যেক কৃষক ৫ কেজি করে আমন ধানের বীজ, ১০কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার পাবেন। 
আমন ধান চাষে কৃষকদের উৎসাহ বাড়াতে প্রণোদনার বীজ ও সার দেয়া হয়েছে।এতে একদিকে আমন ধানের ফলন বৃদ্ধি পাবে, অন্যদিকে কৃষকরা অর্থনৈতিকভাবে লাভবান হবেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন