BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ জুলাই ২০২২, ২০:৫৪

সুনামগঞ্জের বাউল শিল্পীদের মধ্যে ত্রাণ বিতরণ

সিলেট, ২ জুলাই, ২০২২ (বাসস) : সুনামগঞ্জে বন্যা কবলিত বাউল শিল্পীদের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। জতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাউল মমতাজ বেগম বন্যা কবলিত সুনামগঞ্জের বাউল শিল্পীদের জন্য ওই ত্রাণসামগ্রী পাঠিয়েছেন। আজ শনিবার দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর সংগ্রহশালায় আনুষ্ঠানিকভাবে উক্ত ত্রাণসামগ্রী স্থানীয় বাউল শিল্পীদের মধ্যে বিতরন করা হয়। মমতাজের পক্ষে বাংলাদেশ জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশনের  কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ সুনামগঞ্জের বাউল শিল্পীদের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন।
সুনামগঞ্জ বাউল সমিতির সভাপতি বাউল শাহজাহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক বাউল আল-হেলালের পরিচালনায় এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণসামগ্রী প্রদান করেছেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নোমান বখত পলিন, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সংগীত শিল্পী অধ্যক্ষ শেরগুল আহমেদ। এতে অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি গীতিকার বাউল ওস্তাদ কাজল দেওয়ান ও সাধারণ সম্পাদক গীতিকার বাউল লতিফ সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক মীরাজ দেওয়ান, ইমন সরকার, তথ্য ও প্রচার সম্পাদক জহির দেওয়ান,দপ্তর সম্পাদক মতিন দেওয়ান, সহ-দপ্তর সম্পাদক বিজয় দাস, অন্যতম সদস্য জাহাঙ্গীর বয়াতি, সিলেট শাখার সমন্বয়কারী বাউল সূর্যলাল দাস, সাংস্কৃতিক সংগঠক ফিরোজ আহমদ, গীতিকার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও গীতিকার আসাদ আল মাইজভান্ডারী।
আলোচনার পরপরই  বাংলাদেশ জাতীয় বাউল সমিতি ফাউন্ডেশনের কাছে দেওয়া খাদ্যসামগ্রী এবং বৃটিশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজ এর প্রতিনিধি ফারুক চৌধুরী প্রদত্ত শুকনো খাবার সুনামগঞ্জের ৫০ জন বাউল শিল্পীদের মধ্যে প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। বাউল মমতাজ বেগম এমপি'র পাঠানো ত্রাণসামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, সোয়াবিন, চিনি, লবণ ইত্যাদি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি।
সভার বক্তারা বলেন, এ পর্যন্ত যেসব ত্রাণসামগ্রী সুনামগঞ্জে এসেছে, তার বেশীরভাগই বিভিন্ন শ্রেণিপেশার লোকজন পেলেও সুনামগঞ্জের বাউল শিল্পীরা তাতে বঞ্চিত ছিল। বক্তারা বাউল শিল্পীদের মধ্যে ত্রাণসামগ্রী প্রদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনী ও জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। তারা বাউল মমতাতাজ বেগম এমপি’কে সুনামগঞ্জের বাউল শিল্পীদের স্মরণ করে, তাদের উদ্দেশ্যে ত্রাণ পাঠানোর জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন