বাসস
  ২৮ জুলাই ২০২১, ১৭:০৪

পরিবেশমন্ত্রীর যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়

ঢাকা, ২৮ জুলাই, ২০২১ (বাসস) : যুক্তরাজ্যে সফররত পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন জলবায়ু পরিবর্তন বিষয়ক ‘দ্য জুলাই মিনিস্টিরিয়াল’ এ যোগদান শেষে লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনের কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় যোগদান করেছেন। 
তিনি হাইকমিশনার সাঈদা মুনা তাসনিমের আমন্ত্রণে বাংলাদেশ হাইকমিশন পরিদর্শন শেষে এই মতবিনিময় সভায় যোগদান করেন। এ সময় পরিবেশ সচিব মো. মোস্তফা কামাল ও পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক মো.আশরাফ উদ্দিন, হাইকমিশনের উর্ধতন কর্মকর্তা ও যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশ কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।
এতে বলা হয়, পরিবেশমন্ত্রী হাইকমিশনে কর্মরত সকল কর্মকর্তাদের সঙ্গে এক সভায় মিলিত হন। এসময় তিনি যুক্তরাজ্যেও স্কটল্যান্ডের গ্লাসগোতে আগামী নভেম্বর মাসে অনুষ্ঠিতব্য ২৬তম জাতিসংঘ জলবায়ু পরিবর্তন সম্মেলন নিয়ে বাংলাদেশের জোরালো প্রস্তুতির বিষয়ে হাইকমিশনারকে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন।
এ উপলক্ষে তিনি আয়োজক দেশ যুক্তরাজ্যের কর্মকর্তাদের সঙ্গে নিবিড় যোগাযোগ রাখতে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেন। পরিদর্শনকালে পরিবেশমন্ত্রী হাইকমিশনের মুজিব কর্নারে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন এবং দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়