BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৮ মে ২০২২, ২০:৩৩

এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ ৬৩ হাজার টাকা জরিমানা ডিএনসিসির

ঢাকা, ১৮ মে, ২০২২ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিশেষ অভিযানে ডেঙ্গু জ্বরের বাহক এডিস মশার লার্ভা পাওয়ায় সংশ্লিষ্টদের ১ লাখ ৬৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  
সম্প্রতি এডিস ও ডেঙ্গু বিরোধী নাগরিক সচেতনতামূলক এক পথসভায় ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলামের দেয়া ঘোষণা অনুযায়ী, এডিস মশা নির্মূলে ১০ দিনের বিশেষ অভিযানের আজ দ্বিতীয় দিনে এই জরিমানা করা হয়। আগামী ২৬ মে পর্যন্ত এই অভিযান চলবে। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
মঙ্গলবার গুলশানে বিচারপতি শাহাবুদ্দিন আহমদ পার্ক সংলগ্ন এলাকায় ১০ দিনব্যাপী বিশেষ মশা নিধন অভিযান কার্যক্রমের উদ্বোধন করেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা। 
আজ অভিযানের দ্বিতীয় দিনে অঞ্চল-১ এর আওতাধীন ১ নম্বর ওয়ার্ডের উত্তরা সেক্টর নম্বর ১, ২, ৩ ও ৫ এবং ওয়ার্ড ১৭ এর খিলক্ষেত উত্তর ও দক্ষিণ পাশের এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে বাসা বাড়ি ও নির্মাণাধীন ভবনে ফাঁকা প্লট, ড্রেন ঝোপঝাঁড়ে কিউলেক্স মশক বিরোধী অভিযান ও সমন্বিতভাবে এডিশ বিরোধী অভিযানে ৬টি স্থানে এডিস মশার লার্ভা পাওয়ায় ৬টি মামলায় ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয় এবং ৩ নম্বর সেক্টরে অবৈধভাবে ড্রেনের উপর ভ্যান রাখায় তা অপসারণ করা হয়।
অঞ্চল-৯ এর আওতাধীন ওয়ার্ড-৩৯ এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল বাসেত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় মশার লার্ভা পাওয়ায় ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
অন্যান্য অঞ্চলগুলোতে বিশেষ অভিযান পরিচালনা করে এডিস মশা নির্মূলে সতর্ক করে দেয়া হয় এবং জনসাধারণকে সচেতন করা হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন