BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৭ মে ২০২২, ১৯:১৩

সন্দ্বীপ চ্যানেলে নিরাপদ নৌ চলাচলের ব্যবস্থা ও যৌক্তিক ভাড়া নির্ধারণের দাবিতে সমাবেশ

ঢাকা, ১৭ মে, ২০২২ (বাসস) : সন্দ্বীপ চ্যানেলে নিরাপদ নৌ চলাচলের ব্যবস্থা ও যৌক্তিক ভাড়া নির্ধারণের দাবিতে ঢাকাস্থ সন্দ্বীপের  ১২টি সংগঠনের উদ্যোগে সমাবেশ এবং বি.আই.ডব্লিউ.টি.এ ও বি.আই.ডব্লিউ.টি.সি-এর কাছে স্মারকলিপি দেয়া হয়েছে।
শাহবাগস্থ জাতীয় যাদুঘরের সামনে সোমবার সকালে সমাবেশ শেষে এইস্মারকলিপি দেয়া করা হয় ।  ঢাকাস্থ সন্দ্বীপের ১২টি সংগঠনের সমন্বয়ক ও সন্দ্বীপ ডেভেলপমেন্ট ফোরাম লিঃ এর সভাপতি নুরুল আকতারের সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্য রাখেন সালেহা বেগম, মাইনুর রহমান, সামছুল কবির খান, আমিনুর রসুল বাবুল ও মনিরুলহুদাসহ অন্যান্য নেতৃবৃন্দ।  
সমাবেশে বক্তারা অবিলম্বে সন্দ্বীপ চ্যানেলে নিরাপদ নৌ চলাচলের ব্যবস্থা ও যৌক্তিক ভাড়া নির্ধারনসহ পূর্বের সাতটি ঘাট অবিলম্বে উন্মুক্ত করার দাবি জানান।  গুপ্তছড়া ঘাটে প্রতি ২ ঘন্টা পরপর অথবা তিনবার যাওয়া ও তিনবার আসার ব্যবস্থা করাসহ রাত্রিকালীন সময়ে চলাচলের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা ও সিগনাল বাতি স্থাপন করা, রোগী ও লাইফ সাপোর্ট রোগীদের জন্য জরুরী ভিত্তিতে সী এম্বুলেন্স চালু করার কথা বলা হয় ।
বক্তারা বলেন,  সন্দ্বীপ একটি বিচ্ছিন্ন দ্বীপ হলেও বাংলাদেশের মানচিত্রে অতি সমৃদ্ধ, শিক্ষিত ও সম্পদে ভরপুর একটি দ্বীপ। সন্দ্বীপের নৌ চলাচলের ভাড়া দেশের অন্যান্য নৌ রুটের সমহারে যৌক্তিকভাবে নির্ধারণ করে  অবিলম্বে রো-রো ফেরী চালু করে  সরাসরি গাড়ী চলাচলের ব্যবস্থা করাসহ গুপ্তছড়া ঘাট ও কুমিরা ঘাটে ভাসমান জেটি স্থাপন করে অতি সহজে ও নিরাপদে যাত্রী পারাপার নিশ্চিত করতে হবে।  
 সমাবেশ শেষে নেতৃবৃন্দ বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক এবং বাংলাদেশ অভ্যন্তরীন নৌ পরিবহন কর্পোরেশনের চেয়ারম্যান আহমদ শামীম আল রাজী’র কাছে বিভিন্ন দাবি সম্বলিত স্মারকলিপি পেশ করেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন