BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৭ মে ২০২২, ১৬:২৪

সিলেটে নানা আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

সিলেট, ১৭ মে, ২০২২ (বাসস): সিলেটে নানা আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।
আজ মঙ্গলবার দিবসটি উপলক্ষে সিলেটে আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠন সহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান মিলাদ,দোয়া মাহফিল,আলোচনাসভা ও শিরনী বিতরণের আয়োজন করে।দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেট জেলা যুবলীগের উদ্যোগে মঙ্গলবার ১৭ মে দুপুর ২টা ৩০ মিনিটে ঐতিহাসিক রেজিষ্টারী মাঠ থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। এতে যুবলীগের সর্বস্তরের নেতৃবৃন্দ স্বতস্ফূর্তভাবে অংশ নেন। এছাড়াও যুবলীগের পক্ষ থেকে দরগাহে হযরত শাহজালাল (র:)  জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।এসময় যুবলীগ নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বদলে যাওয়া বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার প্রতীক। ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দীর্ঘ ৬ বছর পর খুনি জিয়াউর রহমানের ষড়যন্ত্র এবং সামরিক জান্তার রক্তচক্ষু উপেক্ষা করে স্বদেশ প্রত্যাবর্তন করেছিলেন। তিনি এসেছিলেন বলেই অন্ধকার থেকে আলোর পথে এগিয়ে চলছে আজকের বাংলাদেশ। তাঁর সুযোগ্য ও দুরদর্শি নেতৃত্বে বাংলাদেশে একে একে বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ । এসকল কর্মসূচিতে সিলেট জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ (ভিপি),সাধারণ সম্পাদক শামীম আহমদ নেতৃত্ব দেন। দিবসটি উপলক্ষে সিলেট জেলা ছাত্রলীগের উদ্যোগে পৃথকভাবে মঙ্গলবার বাদ আসর হযরত শাহজালালের (র.) মাজার প্রাঙ্গণে এ মাহফিল আয়োজন করা হয়। এতে সিলেট জেলা ছাত্রলীগের সর্বস্থরের নেতাকর্মীরা অংশ নেন। সিলেট জেলা ছাত্রলীগ সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ এ কর্মসূচিতে নেতৃত্ব দেন। এদিকে দিসটি উপলক্ষে সিলেট মহানগর আওয়ামীলীগের উদ্যোগে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা আয়োজন করা হয়। সিলেট মহানগর আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাশুক উদ্দীন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন এর পরিচালনায় সভায় বক্তারা মহান মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নেয়া এবং দেশের জনগনের রাজনৈতিক অর্থনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক মুক্তির ক্ষেত্রে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন অত্যন্ত তাৎপর্যপূর্ণ ছিলো বলে তারা মন্তব্য করেন। দিবসটি উপলক্ষে সিলেট মহানগর জেলা ও বিভিন্ন উপজেলায় ও নানা আয়োজনে দিবসটি পালিত হয়েছে। এতে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনার পাশাপাশি বাংলাদেশের অব্যাহত সুখ শান্তি ও কল্যাণ কামনা করা হয়।
উল্লেখ্য যে, ১৯৭৫ সালের ১৫ ই আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পরিবারের অন্যান্য সদস্যদেরকে হত্যার পর শেখ হাসিনা দীর্ঘ প্রায় ছয় বছর বিভিন্ন দেশে নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে তিনি দেশে ফিরে আসেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন