BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ মে ২০২২, ১৯:৫৭

নীলফামারীতে জিংক সমৃদ্ধ ধান চাষে কৃষক সমাবেশ

নীলফামারী, ১৬ মে, ২০২২ (বাসস) : জেলায় জিংক সমৃদ্ধ ধান চাষে আগ্রহ সৃষ্টিতে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 
সোমবার বেলা ১২টার দিকে জেলা সদরের খোসাবাড়ী ইউনিয়নের সাবল্লীপাড়া গ্রামে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের আয়োজন করে আন্তর্জাতিক বেসরকারী সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় উক্ত কৃষক সমাবেশে অনুপুষ্টি জিংক সমৃদ্ধ ধানের গুণাবলী, চাষ প্রযুক্তি ও বীজ সংরক্ষণের নিয়মাবলী নিয়ে আলোচনা করা হয়।
সমাবেশে ওয়ার্ল্ড ভিশনের জেষ্ঠ ব্যবস্থাপক স্বপন মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা দেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক, মো. আনোয়ার হোসেন, অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন সদর উপজেলার কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. মিজানুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রফুল্ল কুমার রায়, নন্দ কুমার রায়, ওয়ার্ল্ড ভিশনের কারিগরি কর্মসূচি বিশেষজ্ঞ সৈয়দ ছাগির আহমেদ, কর্মসূচি কর্মকর্তা প্রকাশ চন্দ্র্র রায়, আগস্টিন মিস্ত্রি প্রমুখ।
ওয়ার্ল্ড ভিশনের জ্যেষ্ঠ ব্যবস্থাপক স্বপন মন্ডল জানান, জিংক সমৃদ্ধ ধান চাষে আগ্রহ সৃষ্টিতে জেলা সদরের পলাশবাড়ী, টুপামারী, খোকশাবাড়ী ও পৌরসভায় সংস্থার উদ্যোগে আটজন কৃষকের মাধ্যমে আট বিঘা জমিতে এবারের বোরো মৌসুমে ধান চাষ করা হয়। এসব প্লটের ধান কর্তন উপলক্ষে গত  রোববার ও আজ সোমবার কৃষক সমাবেশ করা হয়েছে। সোমবারের সমাবেশে ২৩০ জন কৃষক উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন