বাসস
  ২৮ জানুয়ারি ২০২২, ২০:২৪
আপডেট  : ২৮ জানুয়ারি ২০২২, ২১:০০

শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নের সঙ্গে সুশাসন নিশ্চিত করতে চাই : পলক

নাটোর, ২৮ জানুয়ারি, ২০২২ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আমরা উন্নয়নের সঙ্গে সুশাসন নিশ্চিত করতে চাই।
শুক্রবার জোড়মল্লিকা-নিংগইন দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ২ হাজার শীতার্ত মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি অনুসরণ করে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন- মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তি ৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পরে ভেবেছিল বঙ্গবন্ধুর স্বপ্নকে হত্যা করা হয়েছে। কিন্তু বঙ্গবন্ধুর যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্নকে বাস্তবায়ন করছেন।
চায়না রেলওয়ে ইন্টারন্যাশনাল গ্রুপ কোম্পানি লিমিটেডের আয়োজনে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কোম্পানির উপ-পরিচালক আবু কাওছার এবং সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস।
পলক বলেন, জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের সকল প্লাটফর্ম নির্মাণ করে দিয়েছেন। ডিজিটাল বাংলাদেশের আর্কিটেক সজীব ওয়াজেদ জয়ের কর্মকুশলতায় দেশের ফ্রিল্যান্সাররা এখন আর বসে নেই। রাজশাহী, নাটোরসহ দেশের বিভিন্ন স্থানে নির্মিত ডিজিটাল বাংলাদেশের প্লাটফর্ম ব্যবহার করে তারা অনলাইনে উপার্জন করছেন। ৩০০ কোটি টাকা ব্যয়ে নাটোরের সিংড়াতেও চারটি স্থাপনা নির্মাণ কাজ দ্রুত এগিয়ে চলেছে। এসব স্থাপনায় যোগ্যতা অনুযায়ী শিক্ষার্থীরা প্রশিক্ষণ গ্রহণ করে কর্মসংস্থানের সুযোগ তৈরী করে নিতে পারবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়