BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৭ জানুয়ারি ২০২২, ১৭:০১

বীর মুক্তিযোদ্ধা তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই

শেরপুর, ২৭ জানুয়ারি, ২০২২ (বাসস) : জেলার বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধি তালাপতুফ হোসেন মঞ্জু (৬৯) আর নেই। তিনি বৃহস্পতিবার সকালে জেলা শহরের সজবরখিলা মহল্লার ভাড়া বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। 
বীর মুক্তিযোদ্ধা মঞ্জু দীর্ঘদিন যাবত শারীরিক দূর্বলতাসহ নানা রোগে ভুগছিলেন। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
বীর মুক্তিযোদ্ধা মঞ্জু মহান মুক্তিযুদ্ধে একজন গেরিলাযোদ্ধা ছিলেন। ১৯৭১ সালে ৭ ডিসেম্বর একদল মুক্তিযোদ্ধা নিয়ে যুদ্ধ করতে-করতে তিনি শেরপুর আসেন। ওইদিন শেরপুর হানাদার পাকিস্তানী মুক্ত হয়। যুদ্ধাপরাধী কামারুজ্জামানের বিচারের দাবিতেও তিনি সোচ্চার ছিলেন।
পরিবারিক সূত্রে জানা যায়, মরহুমের নামাজে জানাযা আজ বিকেল সোয়া ৪ টায় শহীদ দারোগা আলী ময়দানে অনুষ্ঠিত হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মুক্তাদির মামুনের নেতৃতে¦ তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে মরহুমের মৃতদেহ চাপাতলী পৌর কবরস্থানে রাষ্ট্রিয় মর্যাদায় দাফন করা হয়। 
তার মৃত্যুতে সরকার দলীয় হুইপ আতিউর রহমান আতিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল, শেরপুরের জেলা প্রশাসন মোমিনুর রশিদ, প্রেস ক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরল ইসলাম হিরো, পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো গভীর শোক প্রকাশ করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন