BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ জানুয়ারি ২০২২, ১৭:১১

অনশন ভেঙ্গেছে শাবিপ্রবির ২৮ শিক্ষার্থী

সিলেট, ২৬ জানুয়ারি, ২০২২ (বাসস): সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২৮ শিক্ষার্থী অবশেষে তাদের অনশন ভেঙেছে।
আজ বুধবার সকাল ১০টা ২০ মিনিটে শাবির সাবেক শিক্ষক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের আশ্বাসে তারা অনশন ভাঙ্গে। এসময় তাঁর স্ত্রী ও শাবি'র সাবেক শিক্ষিকা অধ্যাপক ইয়াসমিন হক উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের ভিসি'র পদত্যাগ সহ অন্যান্য দাবিতে আন্দোলনকারী ২৮ শিক্ষার্থী ১৬৩ ঘণ্টা পর তাদের অনশন ভেঙ্গেছে।  
গত ১৩ জানুয়ারি রাতে শাবিতে ছোট্ট ঘটনায় আন্দোলনের সূত্রপাত হয়। ১৬ জানুয়ারি সন্ধ্যা থেকে সেই আন্দোলন উপাচার্য বিরোধী আন্দোলনে রূপ নেয়। ১৯ জানুয়ারি থেকে অনশন শুরু করেন ২৪ শিক্ষার্থী। শিক্ষামন্ত্রী, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, শিক্ষকবৃন্দ চেষ্টা করেও শিক্ষার্থীদের অনশন ভাঙ্গাতে পারেননি। অবশেষে আজ বুধবার প্রায় ১৬৩ ঘন্টা পর অনশন ভেঙ্গেছে শিক্ষার্থীরা। 
শাবির সাবেক দুই শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবাল ও ড. ইয়াসমিন হকের চেষ্টায় তারা অনশন ভাঙ্গে। এ দম্পতি গতকাল রাতে ঢাকা থেকে রওয়ানা দিয়ে আজ বুধবার ভোরে ক্যাম্পাসে পৌঁছেন। 
শিক্ষার্থীদের সঙ্গে আলোচনার সময় ড. জাফর ইকবাল জানিয়েছেন, সরকারের উচ্চ পর্যায়ের বার্তা পেয়েই তাঁরা শাবিতে এসেছেন। উচ্চ পর্যায় থেকে বলা হয়েছে, শিক্ষার্থীদের সব দাবিদাওয়া পূরণ করা হবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন