BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ জানুয়ারি ২০২২, ১০:১২

নাটোর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু

নাটোর, ১৬ জানুয়ারি, ২০২২ (বাসস) : কঠোর নিরাপত্তা ব্যবস্থায় নাটোর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে আজ। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত মোট ৩০টি কেন্দ্রের ২০৩টি বুথে ইভিএম এর মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। এরপর গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।  
নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের ভোটার কলেজের প্রভাষক মাসুমা সুলতানা রুপা এ প্রথম ইভিএম মেশিনে ভোট দেওয়ার অভিব্যক্তি ব্যক্ত করে বললেন, নতুন প্রযুক্তির সাথে পরিচিত হলাম, ভালো লাগছে। এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার এবিএম মুনসুরুল ইসলাম বলেন, ভোট শুরুর একঘন্টা পরে মোট দুই হাজার ১৭১ ভোটের মধ্যে  ১৬৮ জন ভোটার ভোট প্রদান করেছেন।
সশস্ত্র পুলিশ ও আনসার সদস্য সহযোগে কেন্দ্রের নিরাপত্তা ছাড়াও স্টাইকিং ফোর্সসহ ভ্রাম্যমাণ আদালত কেন্দ্র এলাকায় নিয়োজিত আছে জানিয়ে নাটোর মহারাজা জে এন স্কুল এন্ড কলেজ ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ মেহেদুল ইসলাম বললেন, অসাধারণ নিরাপত্তা ব্যবস্থায় ভোট গ্রহণ চলছে।  
৩০টি ভোটকেন্দ্রে মোট ৬৩৯জন ভোট গ্রহণ কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। নির্বাচনে মেয়র পদে ছয়জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৩ জন এবং কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভার মোট ভোটার সংখ্যা ৬৪ হাজার ৪৩৪জন।
পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, প্রত্যেক ভোট কেন্দ্রে মোট সশস্ত্র পুলিশএবং  আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। প্রত্যেক ওয়ার্ডে পুলিশের মোবাইল টিম এবং স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।  
পুলিশ সুপার আরো জানান, জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা নির্বাচন পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন। অবাধ ও শান্তিপূর্ণ ভোট গ্রহণের ব্যতিক্রম পরিলক্ষিত হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ বাহিনী।
র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার ফরহাদ হোসেনের নেতৃত্বে তিনটি পেট্রোল টিম এবং পুলিশ সুপার নাজলী সেলিনা ফেরদৌসীর নেতৃত্বে তিনটি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে। সমগ্র পৌর এলাকায় তিন প্লাটুন  বিজিবি টহল দিচ্ছে।
নির্বাচনে সার্বিক আইন-শৃংখলা রক্ষার্থে জেলা প্রশাসনের  নয়জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে নয়টি ওয়ার্ডে নয়টি ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। এছাড়া  জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটও  দায়িত্ব পালন করছেন।
জেলা নির্বাচন অফিসার এবং নাটোর পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মোঃ আছলাম জানান, প্রশাসন এবং আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সার্বিক সহযোগিতায় সুষ্ঠু এবং শান্তিপূর্ণ নির্বাচন আয়োজনে আমরা বদ্ধপরিকর।
জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক শামীম আহমেদ বাসস’কে বলেন, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে সব ধরণের প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
একই সাথে আজ জেলার বাগাতিপাড়া পৌরসভায় নয়টি কেন্দ্রে ইভিএম মেশিনের মাধ্যমে ভোট গ্রহণ  চলছে। বাগাতিপাড়া পৌরসভার মোট ভোটার সংখ্যা আট হাজার ৫৮৫ জন। রাজশাহী আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন