BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ ডিসেম্বর ২০২১, ২০:৪৭

তারাগঞ্জে আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন পিএমও’র সেক্রেটারি

রংপুর, ২ ডিসেম্বর, ২০২১ (বাসস) : প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সচিব মো. তোফাজ্জল হোসেন বুধবার বিকেলে জেলার তারাগঞ্জ উপজেলার সোয়ার ইউনিয়নে ফরিদাবাদ আশ্রয়ন প্রকল্প পরির্দশন করেছেন। তিনি সফরকালে আশ্রয়ন প্রকল্পে কয়েকটি ঘর পরিদর্শন করেন এবং  এ সময়ে সেখানে বসবাসকারি পুনর্বাসনকৃত বাসিন্দাদের সঙ্গে কথা বলেন এবং সন্তোষ প্রকাশ করেন। 
তিনি  উপজেলার গৃহহীনদের অপর একটি তালিকা  তৈরি এবং মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর কাছ থেকে উপহার হিসাবে  প্রত্যেকে একটি করে বাড়ি পেতে পারে, এ জন্য একটি চুক্তি ম্বাক্ষরে সেগুলো প্রধানমন্ত্রীর অফিসে পাঠিয়ে দিতে উপজেলা  নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন। তিনি বলেন, আশ্রয়ন প্রকল্পে আশ্রিতদেরকে স্বাবলম্বি করে গড়ে তুলতে  গ্রহন করা হচ্ছে। প্রকল্পগুলো বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি), সমাজ সেবা ও সমবায়, নারী ও শিশু বিষয়ক এবং মৎস অধিদপ্তরের মাধ্যমে  বাস্তবায়ন করা হবে। 
তিনি বলেন, ফরিদাবাদ প্রকল্পে একটি দিঘি রয়েছে। আশ্রয়ন প্রকল্পে বসবাসকারিদের স্বাবলম্বি করতে মাছের খামার করতে এটি ব্যবহার করার জন্য পদক্ষেপ নেয়া হবে। আশ্রয়ন পকল্পে সুবিধা ভোগিদেরকে ইনকাম জেনারেটিংয়ের ওপর প্রশিক্ষণ দেয়া হবে এবং তাদের দক্ষতার ওপর ভিত্তি করে প্রয়োজন মাফিক লোন দেয়া হবে। 
এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব বর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে ফরিদাবাদ আশ্রয়ন প্রকল্পে তাদের পুনর্বাসনের জন্য ভূমিহীন ও গৃহহীন পরিবারদেরকে ঘর উপহার দেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) মহাপরিচালক (প্রশাসন) আহসান কিবরিয়া সিদ্দিকী, পিএমও’র ব্যাক্তিগত সচিব কায়সারুল ইসলাম, রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওহাব ভূইয়া, জেলা প্রশাসক মো. আসিব আহসান, তারাগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ আতিয়ার রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আনিসুর রহমান, ইউএনও মো. আমিনুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ছাইদেল কাওনাইন, নারী ভাইস চেয়ারম্যান সাবিনা ইয়াসমিন এবং সদ্য নির্বাচিত সোয়ার ইউনিয়ন চেয়ারম্যান আল ইবাদত হোসেন পাইলট এ সময় উপস্থিত ছিলেন।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন