BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ ডিসেম্বর ২০২১, ১০:৪৪

কুমিল্লায় এইচএসসি পরীক্ষার্থী এক লাখ ১৭ হাজার ৩০৯ জন

কুমিল্লা (দক্ষিণ), ২ ডিসেম্বর, ২০২১ (বাসস) : এবার এইচএসসি পরীক্ষায় কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড থেকে এক লাখ ১৭ হাজার ৩০৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। তার মধ্যে ছেলে ৫২ হাজার ৯৪৫ জন, মেয়ে ৬৪ হাজার ৩৬৪ জন। ছেলের চেয়ে মেয়ে পরীক্ষার্থী বেশি ১১ হাজার ৪১৯ জন। কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সূত্রে এসব তথ্য জানা গেছে।
সূত্র জানায়, চলতি বছরের এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ২৪ হাজার ২৩ জন, মানবিক বিভাগ থেকে ৫০ হাজার ৮৮৪ ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩৩ হাজার ১০৩ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে নোয়াখালী জেলার ১৯ হাজার ৬৬৭ জন, ফেনীর ১১ হাজার ৭৯জন, লক্ষ্মীপুরের ৯ হাজার ৮১৪ জন, চাঁদপুরের ১৮ হাজার ২০০ জন, কুমিল্লার ৪১ হাজার ১০২ জন ও ব্রাহ্মণবাড়িয়ার ১৬ হাজার ৭২৮ জন।
কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান বাসসকে জানান, সবাইকে স্বাস্থ্যবিধি মানার নির্দেশনা দেওয়া হয়েছে। এবার পরীক্ষার খাতা সংগ্রহে ভিন্নতা আনা হয়েছে। অন্যান্য বছর ডাকযোগে খাতা সংগ্রহ করা হতো। এবছর দ্রুত ফলাফল দেওয়ার একটি তাগিদ থাকায় দিনে দিনে খাতা সংগ্রহ করা হবে। এতে পরীক্ষাকেন্দ্রে দায়িত্বরত পুলিশ, আনসার সদস্য ও শিক্ষকরা সহায়তা করবেন।
কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবদুছ সালাম বাসসকে বলেন, সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আধাঘণ্টা পূর্বে হলে প্রবেশ করার জন্য বলা হয়েছে। পরীক্ষা হবে দেড়ঘণ্টা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন