BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ ডিসেম্বর ২০২১, ১৫:২২

শেরপুরে ধান-চাল সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

শেরপুর, ১ ডিসেম্বর, ২০২১ (বাসস) : আমন মৌসুমে শেরপুর জেলায় অভ্যন্তরীণ আমন সংগ্রহ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসক মমিনুর রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে সংগ্রহ অভিযান উদ্বোধন করেন হুইপ আতিউর রহমান আতিক। এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্ত ওয়াজিউর রহমান। উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, চেম্বার অব কমার্সের সভাপতি আসাদুজ্জামান রৌশন প্রমুখ। 
আজ বেলা ১১ টায় জেলা খাদ্য গুদামে আয়োজিত অনুষ্ঠানে হুইপ আতিক বলেন, সফটওয়্যার এর মাধ্যমে ধান ও চাল ক্রয় করা হবে। ফলে কৃষকের হয়রানি কমবে। তিনি খাদ্য কর্মকর্তাদের মান সম্মতভাবে ধান-চাল ক্রয় করার জন্য নির্দেশনা দেন। 
জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ওয়াজিউর রহমান বলেন, সদর উপজেলায় ৮ হাজার ১০২ মেট্রিক টন চাল, ৮শ ৪৫ মেট্রিক  টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ ছাড়াও নালিতাবাড়ী ৯শ ৪৫ মেট্রিক টন চাল ও ৭শ ৮০ মেট্রিক  টন ধান, নকলায় ৩শ ৯২ মেট্রিক টন চাল ও ৫শ ৩৭ মেট্রিক টন ধান, শ্রীবরদীতে ৬শ ৩১ মেট্রিক টন চাল ও ৫শ ৯০ মেট্রিক টন ধান  এবং ঝিনাইগাতীতে ৭শ ৫৬ মেট্রিক  টন চাল এবং ৫শ ৩৭ মেট্রিক  টন ধানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
জেলার ২৭২টি মিলের সাথে সিদ্ধ চালের চুক্তি করা হয়েছে। তিনি আরও বলেন, ফেব্রুয়ারি ২২ পর্যন্ত এ কার্যক্রম চলবে। প্রতি কেজি চালের দাম নির্ধারণ করা হয়েছে ৪০ টাকা ও ধান ২৭ টাকা। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন