BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৯ নভেম্বর ২০২১, ১৬:২৯

সাংবাদিকতা পেশার মানোন্নয়নে প্রেস কাউন্সিল কাজ করছে : বিচারপতি মো. নিজামুল হক নাসিম

ময়মনসিংহ, ২৯ নভেম্বর, ২০২১ (বাসস) : বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, সাংবাদিকতা পেশার মানোন্নয়নে প্রেস কাউন্সিল কাজ করছে, যাতে সাংবাদিকরা দেশ ও জনগণের উন্নয়নে কার্যকর ভূমিকা রাখতে পারে। 
সোমবার সকালে ময়মনসিংহ সার্কিট হাউস কনফারেন্স রুমে প্রেস কাউন্সিল আয়োজিত ‘সাংবাদিকতার নীতিমালা, প্রেস কাউন্সিল আইন ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন অবহিতকরণ’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে তিনি একথা বলেন। বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেন, সাংবাদিকতা পেশায় নীতি ও নৈতিকতার পাশাপাশি গণমাধ্যমকে বিশ্বাসযোগ্য করতে প্রেস কাউন্সিল ভূমিকা রাখতে নতুন আইন প্রণয়ন করছে। পেশাদার সাংবাদিকদের জন্য অনলাইন ডাটাবেইজ তৈরীর নীতিমালাও অনুমোদন করেছে। সাংবাদিকদের আইনগতভাবে হয়রানি নিরসনে প্রেস কাউন্সিল কার্যকর ভূমিকা পালন করতে চায় বলেও জানান তিনি। 
কর্মশালায় বক্তব্য রাখেন- প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) মোহাম্মদ শাহ আলম, প্রেস কাউন্সিলের সাবেক সদস্য মঞ্জুরুল আহসান বুলবুল, ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) পারভেসুর রহমান, সিনিয়র তথ্য কর্মকর্তা মোখলেছুর রহমান, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন ও ময়মনসিংহ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন। 
কর্মশালায় ময়মনসিংহে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার ৫০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। সবশেষে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম প্রশিক্ষণে অংশ গ্রহণকারি সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন