BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৯ নভেম্বর ২০২১, ১৫:৩৩

মাদারীপুরে আদুরী হত্যা মামলায় তিনজনের মৃত্যুদন্ড

মাদারীপুর, ২৯ নভেম্বর, ২০২১ (বাসস) : জেলায় আদুরী হত্যা মামলায় তিনজনের মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এই দন্ড দেন। 
এছাড়া দোষ প্রমান না হওয়ায় বেসকুর খালাস দেয়া হয়েছে অপর এক আসামীকে। 
মৃত্যুদন্ডপ্রাপ্তরা হলেন- মাদারীপুরের রাজৈর উপজেলার পশ্চিম স্বরমঙ্গল এলাকার রফিক হাওলাদারের ছেলে রাজীব হাওলাদার (২৫), একই উপজেলার কোদালিয়া বাজিতপুরের মুহিত গাছীর ছেলে রিমন হোসাইন (২৫)  এবং পিরোজপুর জেলার ভৈরমপুরের রফিকুল ইসলামের ছেলে শফিকুল ইসলাম মোল্লা (২৫)। 
খালাস পাওয়া আসামী হলো, বাগেরহাটের জেলার লাউপালা এলাকার সাহাজউদ্দিন হাওলাদারের ছেলে সেলিম হাওলাদার (৩৫)।
মামলার এজাহারে বলা হয়, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর ভোরে রাজৈর উপজেলার সেনদিয়া জামে সমজিদে আরবি পড়তে বের হয় পাঁচ বছরের শিশু আদুরী। পরে নিখোঁজ হয় সে। এ ঘটনায় আদুরীরর বাবা টুকু সরদার বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৪ জনকে আসামী করে রাজৈর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। পরে ওই মসজিদের ইমাম শফিকুল ইসলামকে গ্রেফতার করে আদালতে পাঠালে দোষ স্বীকার করে জবানবন্দি দেয়। পরে ২০১৮ সালের পহেলা অক্টোবর মাদারীপুর সিআইডি পরিদর্শক সাইদ হাসান হাফিজ ৪ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ যুক্তিতর্ক শেষে আদালত তিন আসামীর মৃত্যুদন্ড দেন। দোষ প্রমান না হওয়ায় খালাস দেয়া হয় অপর এক আসামীকে। এদিকে রায়ের সময় আদালতে রিমন হোসাইন উপস্থিত ছিলেন। বাকি আসামীরা জামিন নিয়ে পলাতক রয়েছে। এছাড়া দন্ডপ্রাপ্তদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।
আদুরীর বাবা টুকু সরদার বলেন, দ্রুত পলাতক আসামীদের গ্রেফতার করে এই রায় কার্যকরের জন্য সরকারের কাছে দাবি জানাই।
মাদারীপুর আদালতের পুলিশ পরিদর্শক রমেশ চন্দ্র দাস জানান, আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির রায় দিয়েছেন বিজ্ঞ আদালত। পলাতক আসামীদের ধরতে আইনগত পদক্ষেপ নেয়া হবে।
মাদারীপুর আদালতের পিপি মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, হত্যা মামলায় আসামীদের মৃত্যুদন্ড হওয়ায় রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। দ্রুত রায় কার্যকরের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন