বাসস
  ২২ নভেম্বর ২০২১, ১৫:২৯

জয়পুরহাটের পাঁচবিবির ৬ হাজার কৃষক পেলেন কৃষি প্রণোদনার সার ও বীজ

জয়পুরহাট, ২২ নভেম্বর, ২০২১ (বাসস) : সরিষা, ভূট্টা, গম, পেঁয়াজ, মশুর ও মুগ ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জেলার পাঁচবিবি উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক ৬ হাজার কৃষক পেলেন কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনা মূল্যে সার ও বীজ।
পাঁচবিবি উপজেলা পরিষদ মিলনায়তনে সোমবার চলতি রবি মৌসুমে(২০২১-২০২২) কৃষি প্রণোদনার ওই সার ও বীজ বিনামূল্যে কৃষকদের হাতে তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পাঁচবিবি উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল শহিদ মুন্না।
উপজেলা প্রশাসন ও কৃষি অফিস যৌথভাবে আয়োজিত কৃষি প্রণোদনার সার ও বীজ প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহরাব হোসেন চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান রাজিনারা টুনি, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর সিদ্দিক মন্ডল, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ লুৎফর রহমান, বালিঘাটা ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান বিপ্লব ও উপজেলা উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা সাইফুল ইসলাম প্রমুখ।  
শেষে পাঁচবিবি উপজেলার ৬ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের প্রতিজনের হাতে তুলে দেয়া হয় গম ২০ কেজি, সঙ্গে সার ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি, ভূট্টা বীজ ২ কেজি সঙ্গে সার ডিএপি ২০ কেজি, এমওপি ২০ কেজি, পেঁয়াজ বীজ এক কেজি সঙ্গে ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি, সরিষা বীজ এক কেজি সঙ্গে সার ডিএপি ১০ কেজি ও এমওপি ১০ কেজি, মশুর বীজ ৫ কেজি সঙ্গে সার ডিএপি ১০ কেজি ও এমওপি ৫ কেজি এবং মুগ ডাল বীজ ৫ কেজি সঙ্গে সার রয়েছে ডিএপি ১০ কেজি ও এমওপি ৫ কেজি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়