বাসস
  ১০ নভেম্বর ২০২১, ১৪:০৪
আপডেট  : ১০ নভেম্বর ২০২১, ১৪:০৫

লালমোহনে কম্বাইন্ড হারভেস্টার মেশিন, বীজ ও সার প্রদান

ভোলা, ১০ নভেম্বর, ২০২১ (বাসস) : জেলার লালমোহন উপজেলায় আজ কৃষকদের মাঝে ৭০ ভাগ ভর্তুকিতে ১০ টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। বুধবার বেলা ১২ টায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বওে ২০২১-২২ অর্থ বছরে সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় এসব যন্ত্র’র চাবি তুলে দেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।
এখানে সরকার ভর্তুকি দিয়েছে ১ কোটি ৯৬ লাখ টাকা। ধান কাটতে শ্রমিক সংকট দূর করা ও কৃষি যান্ত্রিকীকরণের লক্ষ্যে সরকার এ উদ্যোগ গ্রহণ করেছে। এর আগে উপজেলা পরিষদ হলরুমে খরিপ-২/২১-২২ মৌসুমে প্রণোদণা কর্মসূচির আওতায় ৩ হাজার ৮৯০ জন কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসয়নিক সার প্রদান করেন এমপি শাওন। গম, ভুট্টা, সরিষা, সুর্যমূখি, চীনাবাদাম, মুগ ও খেশারী ডাল আবাদের জন্য এসব বীজ ও সার দেওয়া হয়।
এখানে এমপি শাওন বলেন, এক সময়ের খাদ্য ঘাটতির বাংলাদেশ আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। দেশের কৃষি শিল্প এবং কৃষকের কল্যাণে সরকার ব্যাপকভাবে ভর্তুকি দিচ্ছে। বিএনপি জোট সরকারের আমলে যেখানে সারের দাবিতে কৃষককে প্রাণ হারাতে হয়েছে, সেখানে বর্তমান সরকার সরকারিভাবে বীজ ও সার দিচ্ছে কৃষকদের।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরার সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াসউদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা কৃষি কর্মকর্তা এফএম শাহবুদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়