BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৫ অক্টোবর ২০২১, ১৯:২৬

ব্রাহ্মণবাড়িয়ার ‘চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজ’ এমপিওভুক্ত

ঢাকা, ২৫ অক্টোবর, ২০২১ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাষ্টের অনুমোদনক্রমে প্রতিষ্ঠিত চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজ, এমপিওভুক্ত হয়েছে। 
কলেজটিকে এমপিওভুক্ত করায় র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। 
আজ এক সংবাদ বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনিকে তিনি ধন্যবাদ জানান।  
বিবৃতিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মোকতাদির চৌধুরী বলেন, ১৯৫২ সালে ভাষা আন্দোলনের পটভূমিতে এলাকার কয়েকজন বিশিষ্ট শিক্ষানুরাগী মৌলভী ওয়াজিহুল ইসলাম চৌধুরী, খান সাহেব খলিলুর রহমান চৌধুরী, মৌলভী ইদ্রিস মিয়া প্রমুখ সর্বপ্রথম চিনাইর গ্রামে চিনাইর এসএমবি ইউনিয়নস হাই স্কুল নামে একটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন (যা বর্তমানে চিনাইর আঞ্জুমানআরা উচ্চ বিদ্যালয় নামে সুপরিচিত)। এরই ধারাবাহিকতায় ১৯৯৪ সালে রেজাউল হক, শফিকুর রহমান চৌধুরী, খবির উদ্দিন ভূইয়া, উবায়দুল মোকতাদির চৌধুরী প্রমুখের প্রচেষ্টায় গড়ে উঠে একটি উচ্চ মাধ্যমিক কলেজ এবং পরবর্তীতে ২০১১ সালে এড. কামরুল ইসলাম এমপি, অধ্যাপক ফাহিমা খাতুন ও উবায়দুল মোকতাদির চৌধুরী এমপিসহ এলাকার বিশিষ্টজনদের সহায়তায় প্রতিষ্ঠা লাভ করে চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজ।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন