BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৩ অক্টোবর ২০২১, ১৭:৩৬

চবিতে অনুষ্ঠিত হলো ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা

চট্টগ্রাম, ২৩ অক্টোবর,  ২০২১ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্নাতক সম্মান প্রথম বর্ষ ২০২০-২১ শিক্ষাবর্ষের চট্টগ্রাম বিভাগের ভর্তি পরীক্ষা  আজ চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত হয়েছে। 
শনিবার  ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সকাল ১১টায় শুরু হয়ে  বেলা সাড়ে ১২টায় শেষ হয়। এতে অংশ নিয়েছেন ৬ হাজার ৮৬৯ জন পরীক্ষার্থী। 
চবি  উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে ভর্তি পরীক্ষার হল পরিদর্শন করেন। 
এ সময় উপাচার্য বলেন, ঢাবির ঘ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চট্টগ্রাম অঞ্চলের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। 
এছাড়া তিনি আগামী ২৭ অক্টোবর হতে অনুষ্ঠিতব্য চবি’র ভর্তি পরীক্ষা সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নির্বিঘœ করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যসহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
প্রসঙ্গত, প্রথমবারের মতো ঢাবি’র ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বিভাগীয় শহরগুলোতে। এ কারণে চট্টগ্রাম বিভাগের ভর্তিচ্ছুদের পরীক্ষার কেন্দ্র পড়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। পাঁচটি ইউনিটের অধীনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেন  প্রায় ২৮ হাজার শিক্ষার্থী। গত ১ অক্টোবর ‘ক’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শুরু হয় ঢাবির ভর্তি পরীক্ষা।  ২ অক্টোবর ‘খ’ ইউনিট, ৯ অক্টোবর 'চ' ইউনিট, ২২ অক্টোবর ‘গ’ ইউনিট এবং আজ ২৩ অক্টোবর ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলো।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন