BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৭ অক্টোবর ২০২১, ২১:১০

নীলফামারীতে সম্ভাবনাময় কফি বাগান পরিদর্শন

নীলফামারী, ১৭ অক্টোবর ২০২১ (বাসস) : জেলার সদর উপজেলায় আজ সম্ভাবনাময় কফি বাগান পরিদর্শন করেছেন কৃষি কর্মকর্তারা।
আজ রোববার বিকালে সদর উপজেলার টুপামারী ইউনিয়নের দোগাছী গ্রামে তারা এ কফি বাগান পরিদর্শন করেন।
এ উপলক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সদর উপজেলা কার্যালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি মন্ত্রনালয়ের উপ-সচিব মো. মশিউর রহমান।
জেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে উপ-পরিচালক মো. আবু বক্কর ছিদ্দিকের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষি বিভাগের প্রকল্প পরিচালক মো. মেহেদী মাসুদ, রংপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ওবায়দুর রহমান মন্ডল, জেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (শষ্য) মো. আফজাল হোসেন ও অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) মো. আব্দুল্লাহ আল মামুন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. কামরুল হাসান প্রমুখ।
জেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু বক্কর ছিদ্দিক জানান, জেলায় ৪২ জন কফি চাষির ৬০ বিঘা জমিতে ১৫ হাজার চারা রোপন করা হয়েছে। রোপিত চারার মান ভালো হওয়ায় দু’বছরের মধ্যে ফল পাওয়ার আশা করা হচ্ছে।
সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কামরুল হাসান জানান, অনুষ্ঠানে সদর উপজেলার নয়জন কফি চাষির মাঝে একটি করে বালাইনাশক স্প্রে মেশিন ও কফি গাছে পুষ্টি সরবরাহের জন্য ২৫০টি করে সিলভামিক্স ট্যাবলেট বিতরণ করা হয়েছে। এসব ট্যাবলেট গাছের গোড়ায় প্রয়োগ করা হলে টানা একবছর পুষ্টি সরবরাহ করতে পারবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন