BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ অক্টোবর ২০২১, ১৮:০৫

জাতীয় জাদুঘর শিল্পকলার ধারক ও বাহক হিসেবে কাজ করছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ঢাকা, ১৬ অক্টোবর, ২০২১ (বাসস) : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জাতীয় জাদুঘর বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য এবং  শিল্পকলার ধারক ও বাহক হিসেবে কাজ করছে।
তিনি বলেন,পাশাপাশি পৃথিবীর বিভিন্ন দেশের নানা সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্য দেশের মানুষের সামনে উপস্থাপন করে যাচ্ছে। 
প্রতিমন্ত্রী আজ রাজধানীর জাতীয় জাদুঘর প্রাঙ্গণে বিশ্বসভ্যতা গ্যালারিতে ‘সুইজারল্যান্ড কর্নার’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
তিনি আরো বলেন, জাদুঘরের বিশ্বসভ্যতা গ্যালারিতে জাপান, দক্ষিণ কোরিয়া, ইরান ও সুইজারল্যন্ডের দেশের কর্নার রয়েছে। সুইজারল্যান্ড কর্নারটি ২০০৬ সালে স্থাপনের পর নতুন কয়েকটি নিদর্শন যুক্ত করে এই গ্যালরীকে আরো সমৃদ্ধ করা হয়েছে।
জাতীয় জাদুঘরের সহযোগিতায় ঢাকাস্থ সুইজারল্যান্ড দূতাবাস আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ড। শুভেচ্ছা বক্তৃতা করেন বাংলাদেশ জাতীয় জাদুঘরের মহাপরিচালক খোন্দকার মোস্তাফিজুর রহমান ও বেসরকারি সংগঠন 'ফ্রেন্ডশিপ' এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক রুনা খান।
পরে, প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় জাদুঘরের  নলিকান্ত ভট্টশালী প্রদর্শনী গ্যালারিতে ‘বঙ্গবন্ধু লোকশিল্প ও লোকগান’  প্রদর্শনীর উদ্বোধন করেন এবং প্রদর্শনী ঘুরে দেখেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন