বাসস
  ২৪ জুন ২০২৪, ২০:৫৬

আইজিপির সাথে পুলিশের বিভিন্ন ইউনিট প্রধানের এপিএ স্বাক্ষর

ঢাকা, ২৪ জুন, ২০২৪ (বাসস): পুলিশ হেডকোয়ার্টার্সের সাথে বাংলাদেশ পুলিশের ৩৬টি ইউনিটের ২০২৪-২৫ অর্থ বছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে।
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন প্রধান অতিথি হিসেবে  ইউনিট প্রধানদের সঙ্গে এ চুক্তিতে স্বাক্ষর করেন।
আজ সোমবার সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম। 
ঢাকাস্থ বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়া, পুলিশের অন্যান্য ইউনিটের প্রধান ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।
প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি বলেন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মাধ্যমে একটি সরকারি প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও দায়বদ্ধতা নিশ্চিত হয়।
আইজিপি এপিএ’র লক্ষ্যমাত্রা অর্জন ও বাস্তবায়নে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের জন্য সংশি¬ষ্ট সকলকে নির্দেশ দেন। তিনি নিয়মিত এপিএ’র বাস্তবায়ন অগ্রগতি মনিটরিংয়ের জন্যও পুলিশ কর্মকর্তাদেরকে নির্দেশ দিয়েছেন।
উলে¬খ্য, সরকারি কর্মকান্ডে স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করার লক্ষ্যে এপিএ একটি সরকারি সিদ্ধান্ত এবং সময়াবদ্ধ পরিকল্পনা, যা নির্দিষ্ট অর্থ বছরের ১ জুলাই থেকে ৩০ জুন পর্যন্ত কার্যকর থাকে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়