বাসস
  ১৭ জুন ২০২৪, ১২:৩১
আপডেট  : ১৭ জুন ২০২৪, ১২:৩৩

সিলেটের শাহী ঈদগাহে ঈদ-উল-আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

সিলেট, ১৭ জুন, ২০২৪ (বাসস) ভারী বৃষ্টি উপেক্ষা করে সিলেটের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দানে পবিত্র ঈদ-উল-আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। 
আজ সোমবার সকাল ৮টায় জামাতটি অনুষ্ঠিত হয়।  
তবে অন্যান্য ঈদের তুলনায় এবারে মুসল্লির সংখ্যা ছিলো অনেক কম। প্রতি ঈদে লক্ষাধিক মুসল্লি এখানে ঈদের নামাজ আদায় করলেও প্রতিকূল আবহাওয়ার কারণে আজকের জামাতে মুসল্লিদের উপস্থিতির সংখ্যা কম ছিলো। ঈদগাহে উপস্থিত মুসল্লিরা ছাতা টানিয়ে নামাজ আদায় করতে দেখা যায়।
সিলেটের প্রধান ঈদের এ জামাতে ইমামতি ও পরে দোয়া পরিচালনা করেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি আবু হোরায়রা নোমান। এতে দেশের অব্যাহত সুখ শান্তি ও কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।
ঈদের জামাতে উপস্থিত ছিলেন- সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও জনপ্রতিনিধিসহ বিভিন্ন ও শ্রেণি-পেশার লোকজন। এছাড়াও সিলেট নগরী ও এর বাহিরে ঈদগাহ ও মসজিদে পূর্ব ঘোষিত নির্ধারিত সময়ে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। তবে সিলেট অঞ্চলে ভোর থেকে টানা ভারি বৃষ্টি থাকায় এবার ঈদের জামাতে ঈদগাহের চেয়ে মসজিদ গুলোতে মুসল্লিদের উপস্থিতির সংখ্যা বেশি ছিলো। 
অনেক ঈদগাহ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ভারী বর্ষন ও দুর্যোগপুর্ণ আবহাওয়া কারণে অনেক ঈদগাহে ঈদের জামাত বাতিল করে ঈদগাহ কর্তৃপক্ষ। ফলে মুসল্লিরা নিজ নিজ এলাকার মসজিদে ঈদের জামাত আদায় করেন।
এদিকে, রোববার দিবাগত রাত থেকে সিলেটে ভারী বর্ষণ শুরু হয়েছে। ইতোমধ্যে তলিয়ে গেছে সিলেট নগরীর অনেক এলাকা। রাস্তাঘাট ডুবে অনেকেরই বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকেছে।
ভারী বর্ষণে সিলেট মহানগরীর বাইরে বিভিন্ন রাস্তা তলিয়ে গেছে। এছাড়া অনেক সড়কে প্রায় কোমড় সমান পানি। এ অবস্থায় চরম ভোগান্তিতে পড়েছেন জলাবদ্ধ এলাকাগুলোর মানুষজন। অনেকেই ঈদের জামাতে যেতে পারেননি। আবহাওয়ার পূর্বাভাসে আগেই বলা হয়েছিলো যে- ঈদের দিন সিলেট অঞ্চলে বৃষ্টি হতে পারে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়