বাসস
  ১৩ জুন ২০২৪, ২১:১২

গাজীপুরে র‌্যাব পরিচয়ে ১৯ লাখ টাকা ছিনতাইয়ে জড়িত ৫ ডাকাত গ্রেফতার

ঢাকা, ১৩ জুন, ২০২৪ (বাসস): গাজীপুরের শ্রীপুরে র‌্যাব পরিচয়ে শ্রমিকদের বেতন ও বোনাসের ১৯ লক্ষাধিক টাকা ছিনতাইয়ে জড়িত ডাকাত চক্রের মূলহোতা হামিম ইসলামসহ ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। 
গ্রেফতারকৃতরা হচ্ছে- হামিম ইসলাম (৪৫), মো. জিন্নাহ মিয়া (২৭), মো. আমিন হোসেন (৩০), মো. রুবেল ইসলাম (৩৩) ও  মো. আশিকুর রহমান (৪২)। 
এসময় ২টি খেলনা পিস্তল, ২টি র‌্যাব জ্যাকেট, ২টি র‌্যাবের ক্যাপ, ১টি হ্যান্ডকাফ, ডাকাতিতে ব্যবহৃত মাইক্রোবাস ও ছিনতাইকৃত ১ লাখ ৬১ হাজার ৯৭০ টাকা উদ্ধার করা হয়।
র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর রামপুরা, উত্তরা ও গাজীপুরের টঙ্গী থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। 
এতে বলা হয়,গত ৬ জুন বিকেলে গাজীপুরের শ্রীপুরের সেলভো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানার ৩ নম্বর গেটের সামনে ভুয়া র‌্যাব পরিচয়ে কারখানার ৩ কর্মকর্তাকে অস্ত্রের মুখে অপহরণ ও জিম্মি করে শ্রমিকদের বেতন-বোনাস ও ট্রাক ভাড়ার ১৯ লাখ ৪৫ হাজার টাকা ছিনতাই করে। এ ঘটনায় কারখানা কর্তৃকপক্ষ বাদী হয়ে শ্রীপুর থানায় একটি মামলা দায়ের করে।
পরে  এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় বুধবার রাতে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১এর  একটি দল রামপুরা, উত্তরা ও গাজীপুরের টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ ডাকাত দল। হামিম এই ডাকাত চক্রের প্রধান। এই চক্রে ১০/১২ জন সদস্য রয়েছে। 
গ্রেফতারকৃতরা গত ৩/৪ বছর যাবৎ আইন-শৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ভুয়া সদস্য পরিচয় দিয়ে গাজীপুর, টঙ্গী ও উত্তরাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছিল। তারা ডাকাতির কৌশল হিসেবে বিভিন্ন সময় নিজেদেরকে র‌্যাব, পুলিশ, ডিবি ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ভুয়া সদস্য পরিচয় দিতো। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়