বাসস
  ২৫ মে ২০২৪, ১৩:৩৯

নাটোরে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীর মধ্যে শিক্ষা বৃত্তি প্রদান

নাটোর, ২৫ মে, ২০২৪ (বাসস): জেলায় সাতজন অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থী শিক্ষা বৃত্তি পেতে যাচ্ছেন। প্রতি মাসে জনপ্রতি দুই হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হবে।
পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর (পুসান) এর আয়োজনে অনলাইন প্লাটফর্মে শুক্রবার রাত ১০টায় অনুষ্ঠিত অনুষ্ঠানে আবেদনকারী প্রায় দেড়শ’ শিক্ষার্থীর মধ্য থেকে সাতজনের নাম ঘোষণা করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে এনজিও বিষয়ক ব্যুরো’র মহাপরিচালক মো. সাইদুর রহমান বলেন, শিক্ষা অর্জনের মাধ্যমে নিজের মেধাকে শাণিত করার পাশাপাশি দেশপ্রেমে উজ্জীবিত হতে হবে এবং মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে।
বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন অতীশ দীপংকর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. জাহাঙ্গীর আলম, মিরপুর সাইন্স কলেজের অধ্যক্ষ মো. আনোয়ার হোসেন, চট্রগ্রামস্থ নাটোর জেলা সমিতির সভাপতি মোখলেসুর রহমান সপু ও সাধারণ সম্পাদক শেখ আব্দুস সোবহান এবং নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন।
পুসানের সভাপতি মোহাম্মদ জিহাদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ উজ্জ্বল হোসেন। পরে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের অনুভূতি ব্যক্ত করেন।
দেশের ৯৭টি পাবলিক ইউনিভার্সিটি, মেডিকেল কলেজ ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নাটোরের প্রায় ১৮ হাজার শিক্ষার্থীদের সংগঠন-পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর (পুসান) নিয়মিত শিক্ষা বৃত্তি প্রদানসহ শিক্ষার্থীদের সহযোগিতা, মেধা বিকাশ এবং শিল্প-সাহিত্য-সংস্কৃতি বিষয়ক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়